বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের মানববন্ধন পাবনায় পদ্মা নদীর বুকে সেই রাস্তা অপসারণ করলো প্রশাসন রূপপুর প্রকল্পে থামছে না চুরি, এবার ক্যাবল চুরি

পাবনা মেডিক্যাল কলেজে করোনা পরীক্ষায় দ্বিতীয় শিফট চালু

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

করোনা পরীক্ষায় জনসাধারণের ভোগান্তি ও দীর্ঘসূত্রিতা কমাতে পাবনা মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাবে দ্বিতীয় শিফট চালু করা হয়েছে। বুধবার থেকে দ্বিতীয় শিফটে করোনার নমুনা পরীক্ষা শুরু হয়েছে বলে জানিয়েছেন পাবনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ বুলবুল হাসান। এতে করোনা পরীক্ষায় ভোগান্তি অনেকটাই কমে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডাঃ বুলবুল হাসান জানান, দীর্ঘ প্রতীক্ষার পর চলতি বছরের ২৮ জুলাই পাবনা মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাব উদ্বোধন ও পরীক্ষা শুরু হয়েছে। কিন্তু পাবনায় করোনা পরীক্ষার নমুনার চাপ বেশী হওয়ায় পাবনা ল্যাব ছাড়াও রাজশাহী ও সিরাজগঞ্জ থেকে পরীক্ষা করতে হচ্ছে। সক্ষমতার তুলনায় নমুনা বেশী হওয়ায় পরীক্ষার ফল পেতে রোগীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। এতে তারা ভোগান্তির শিকার হ”্ছনে।

জনভোগান্তি কমাতে পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, বারংবার তাগিদ দেন। তার সহযোগিতায় আমরা নতুন পাঁচজন টেকনিশিয়ান নিয়োগ দিয়েছি। বুধবার থেকে আগের তুলনায় দ্বিগুন নমুনা পরীক্ষা করতে পারবো

ডাঃ বুলবুল আরো জানান, স্বাস্থ্য বিভাগ পাবনা মেডিকেল কলেজে আরটিপিসিআর মেশিন ও রি এজেন্ট বরাদ্দ দিলেও জনবল এবং আনুষাঙ্গিক যন্ত্রপাতির বরাদ্দ ছিলো না। এ সময় রেল মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সেলিম রেজার উদ্যোগে পাবনা ডেভেলপমেন্ট ফাউনেÐশন বায়োসেফটিক র‌্যাক প্রদান করে। পাবনা সদর আসনের মাননীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স জনবলের বেতন ভাতার দায়িত্ব নেন। ফলে , ৬ জন টেকনিশিয়ান দিয়ে আমরা করোনা পরীক্ষা শুরু করি।

কিন্তু, জনবলের তুলনায় নমুনা বেশী হওয়ায় আমরা দ্রæত রিপোর্ট দিতে পারছিলাম না। বিষয়টি জেনে সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স দ্রæত জনবল নিয়োগ দিয়ে দ্বিতীয় শিফট চালুর নির্দেশনা দেন। বুধবার থেকে আমরা দ্বিতীয় শিফটে করোনা পরীক্ষা শুরু করেছি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!