বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১২:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের দাবিতে পাবনায় শিক্ষার্থীদের মানববন্ধন পাবনায় পদ্মা নদীর বুকে সেই রাস্তা অপসারণ করলো প্রশাসন রূপপুর প্রকল্পে থামছে না চুরি, এবার ক্যাবল চুরি

পাবনা-ঈশ্বরদী রুটে অতিরিক্ত যাত্রী ভাড়া আদায়ের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
Pabnamail24

সরকারী নির্দেশনা অমান্য করে পাবনা ঈশ্বরদী রুটের সি এন জি অতিরিক্ত ভাড়া আদায় করছে। যে সকল যাত্রী রা প্রতিদিন কর্মের তাগিদে অথবা ট্রেনে চলাচলের জন্য পাবনা সি এন জি স্ট্যান্ড থেকে প্রতিদিন ঈশ্বরদী যাতায়াত করছেন, এই করোনাকালে তাদের গুনতে হচ্ছে প্রকৃত ভাড়ার চেয়ে প্রায় দিগুন হারে।

উল্লেখ্য করোনা যখন অতিরিক্ত হারে আক্রান্তর হচ্ছিলো দেশে তখন সরকার লকডাউন এ সিদ্ধান্ত দিয়েছিলো অর্ধেক যাত্রী পরিবহন করতে হবে সকল যানবাহনে এবং সে হিসাবে নিয়মিত ভাড়ার চেয়ে ভাড়া বৃদ্ধি করা হয়েছিলো এই রুটেও সেই শুরু ভারা বৃদ্ধি যা আজও বহাল রেখেছে সি এন জি চালকরা, যাত্রীরা জিম্মি তাদের কাছে।

সরকারের ঘোষণা মতে এখন প্রতিটি যানবাহনে শতকরা শতভাগ আসনে যাত্রী যাতায়াত করবে এবং কোন মতেই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না মর্মে ঘোষণা রয়েছে।

বাসগুলো সে ঘোষণার প্রতি শ্রদ্ধাশীল হলেও সি এন জি চালক যাত্রীদের কাছ থেকে পাবনা থেকে ঈশ্বরদী রেলগেট যে ভাড়া ৪০/- টাকা, সে ভাড়া আদায় করছে ৬০/- টাকা হিসাবে সেটাও রাত ১০ টা বাজলেই হয়ে যায় ৭০-৮০ টাকা। এহেন অবস্থায় যাত্রীদের এই দূর্ভোগ লাঘবে পাবনার মাননীয় এমপি মহোদয় ও পুলিশ সুপার এর হস্তক্ষেপ কামনা করছে যাত্রী সাধারণ।

যাত্রীরা অভিযোগ করে বলেন, পাবনার কয়েকটি রুটে সিএনজি চালিত অটোরিক্সার ভাড়া ইচ্ছে মতো নেয়া হলেও দেখার কেউ নেই। বিশেষ করে পাবনা-ঈশ^রদী, পাবনা চাটমোহর, পাবনা-কাশিনাথপুর, পাবনা-সুজানগর, পাবনা-পাকশীসহ বিভিন্ন রুটে।

এদিকে সিএনজি চালকরাও অভিযোগ করেন, আমরা রাস্তায় অতিরিক্ত চাদা দিয়ে চলাচল করি, কি করে চলবো। আমাদের তো পাষাতে হবে?
তাই যাত্রীদের নিকট থেকে সেই টাকা তুলে নেই। আমাদের কি করার আছে বলেও জানান।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!