বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কোলচুরি গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধার বাড়িতে বোমা নিক্ষেপ প্রধানমন্ত্রীর সাথে পাবিপ্রবি উপাচার্য ও উপ-উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ সাঁথিয়ায় নকল প্রসাধনী কারখানার সন্ধান, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের কারাদন্ড ভারপ্রাপ্ত অধ্যক্ষের ভারে ভারাক্রান্ত বেড়ার মাশুন্দিয়া ডিগ্রি কলেজ পাবনায় ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত চাটমোহরে ট্রেনের ধাক্কায় মহিলার মৃত্যু ভারতে বসবাস, চাকুরী করেন বাংলাদেশে! কৌশলে নেন বেতন আওয়ামী লীগ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে- এমপি প্রিন্স শেখ কামালের জন্ম বার্ষিকী, পাবনায় নানা আয়োজন সাঁথিয়ায় নারী উদ্যোক্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত

অবশেষে পাবনা হাসপাতালে চালু হল কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ও আইসিইউ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ৭ আগস্ট, ২০২১
Pabnamail24

তরল অক্সিজেন বরাদ্দ পাওয়ায় অবশেষে পাবনা জেনারেল হাসপাতালে চালু হয়েছে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থা ও চার শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) । শনিবার সকালে হাসপাতাল চত্বরে নবনির্মিত অক্সিজেন ট্যাংকারে অক্সিজেন পূর্ণ করার পর এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি। এতে, সংকটাপন্ন করোনা রোগীসহ যে কোন মূমূর্ষু রোগী পাবনাতেই আইসিইউ, ভেন্টিলেটর, হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার মাধ্যমে উচ্চ প্রবাহের অক্সিজেন সেবা পাবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা যায়, তরল অক্সিজেন না থাকায় সব ধরণের সুযোগ থাকা সত্তে¡ও পাবনা হাসপাতালে উচ্চ প্রবাহের অক্সিজেন ও আইসিইউ সেবা পাচ্ছিলেন না রোগীরা। জেলা প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষ বারংবার বিষয়টি লিখিত জানিয়েও তরল অক্সিজেনের বরাদ্দ না পাওয়ায় উচ্চ প্রবাহের অক্সিজেন ও আইসিইউ এর অভাবে মারা যাচ্ছিলেন সংকটাপন্ন রোগীরা।

এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের চাপে শনিবার তরল অক্সিজেন পাঠায় ঠিকাদারী প্রতিষ্ঠান। তরল অক্সিজেন ট্যাংকার পূর্ণ করে, শনিবার থেকেই হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ও চার শয্যার আইসিইউ সেবা চালু হয়েছে। পাবনা জেনারেল হাসপতালের সহকারী পরিচালক ডা কে এম আবু জাফর জানান, হাইফ্লো ন্যাজাল ক্যানোলা সব ধরণের উপকরণ থাকার পরেও কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থা চালু না থাকায় সেগুলো অচল পড়ে ছিলো। গত জুলাই মাসে উচ্চ প্রবাহের অক্সিজেন ও আইসিইউ সেবার অভাবে পাবনা হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গে ৮১ জন মারা গেছেন। সংকট দূর হওয়ায় পাবনা জেনারেল হাসপাতাল থেকে সংকটাপন্ন রোগীদের ফেরত পাঠাতে হবেনা। আমরা সর্বোচ্চ সেবা দেয়ার চেষ্টা করবো।

Pabnamail24

পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেন, করোনাযুদ্ধে মানুষের প্রাণ বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করছে সরকার। অ´িজেন বরাদ্দ ও চিকিৎসা উপকরণ দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাবনাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ও আইসিইউ চালু হওয়ায় পাবনাবসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হলো। এখন থেকে পাবনাতেই উন্নত সেবা পাবেন রোগীরা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পাবনা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডঃ সালেহ মোহাম্মদ আলী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ জাহেদী হাসান রুমী, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক এস এ আসাদ, আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান রকি প্রমূখ।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!