শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টে নিমফুল রিফাত সৃতি সংঘের ২ উইকেটে জয় পাবিপ্রবি ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ, গনিত বিভাগের চেয়ারম্যান লাঞ্ছিত সাঁথিয়ায় দেবরের ঘরে ভাবির বিয়ের দাবিতে আমরণ অনশন আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন

পাবনা ও নাটোর জেলা প্রশাসকের নিকট এনডিপি’র অক্সিজেন সিলিন্ডার ও মাস্ক হস্তান্তর

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ৪ আগস্ট, ২০২১
Pabnamail24

বুধবার বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) এর পক্ষ হতে পাবনা ও নাটোর জেলা প্রশাসকের নিকট অক্সিজেন সিলিন্ডার ও মাস্ক হন্তান্তর করেন। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকীতে ‘‘জাতীয় শোক দিবস ২০২১’’ মাসব্যপি কর্মসূচির অংশ হিসেবে এ উদ্যোগ গ্রহণ করেন।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলিগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ রেজাউল রহিম লাল ও জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এবং নাটোর জেলার সম্মানীত জেলা প্রশাসক জনাব শামীম আহমদ এর নিকট অক্সিজেন সিলিন্ডার ও মাস্ক হস্তান্তর করেন এনডিপি’র নির্বাহী পরিচালক মো. আলাউদ্দিন খান।

অক্সিজেন সিলিন্ডার ও মাস্ক বিতরনকালে সংক্ষিপ্ত আলোচনায় এনডিপি’র নির্বাহী পরিচালক বলেন, কোভিড-১৯ এর সূচনা লগ্ন হতেই এনডিপি বিভিন্ন উপকরণ সামগ্রীসহ, নগদ অর্থ বিতরণ করে আসছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকীতে ‘জাতীয় শোক দিবস ২০২১’ যথাযোগ্য মর্যাদার সাথে পালনের জন্য সংস্থা মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (এমআরএ) এর কর্মসূচির সাথে সমন্বয় রেখে মাস ব্যাপি বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

সেই কর্মসূচির অংশ হিসেবে কোভিড-১৯ এর বিস্তার রোধে মানবিক সহযোগিতা প্রদানের লক্ষ্যে এনডিপি তার নিজস্ব তহবিল থেকে প্রাথমিকভাবে সিরাজগঞ্জ, নাটোর , পাবনা ও বগুড়া জেলায় ২২টি অক্সিজেন সিলিন্ডার, ৩ লক্ষ মাস্ক এবং সংস্থার সাথে সম্পৃক্ত খেটে খাওয়া শ্রমজীবি ১২০০টি পরিবারের মাঝে এক হাজার টাকা করে সর্বমোট বার লক্ষ টাকা বিকাশের মাধ্যমে প্রদানসহ প্রায় ২০ লক্ষ টাকা ও উপকরণ বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখিত সহায়তার মধ্যে পাবনা জেলার জন্য ৫টি অক্সিজেন সিলিন্ডার, ৫০ হাজার পিস মাস্ক  ১৫০টি পরিবারের মধ্যে সর্বমোট এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা ও নাটোর জেলার জন্য ৫টি অক্সিজেন সিলিন্ডার, ৫০হাজার পিস মাস্ক ১৫০টি পরিবারের মধ্যে সর্বমোট এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা বরাদ্দ রাখা হয়েছে।

তিনি আরও বলেন এনডিপি’র এ ধরণের কার্যক্রম অব্যহত থাকবে। জেলা প্রশাসক মহোদয়গণ এনডিপি’র এ ধরণের মানবিক সহায়তার প্রশংসা করেন। করোনা ভাইরাসের বিস্তাররোধে সরকারের সাথে সাথে এনডিপি’র মত অন্যান্য প্রতিষ্ঠানেরও এগিয়ে আসা প্রয়োজন।

এ সময় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মামুন সরকার এবং নাটোর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল ইসলাম, নাটোর জেলার সহকারী পরিচালক নাটোর আধুনিকক সদর হাসপাতালের ডা. পরিতোষ কুমারসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাসহ পিসিডি নির্বাহী পরিচালক মোঃ শফিকুল আলম এনডিপি’র পরিচালক (সিএসপি), মোসলেম উদ্দিন আহমেদ, জোনাল ম্যানেজার, এসএম সেরাজুল ইসলাম, এরিয়া ম্যানেজার মোঃ আনিছুর রহমান,মোঃ কামরুল হাসান, শাখা ব্যবস্থাপক মোঃ ছাইদুল ইসলাম ও মোঃ আনোয়ার কবির উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!