শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টে নিমফুল রিফাত সৃতি সংঘের ২ উইকেটে জয় পাবিপ্রবি ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ, গনিত বিভাগের চেয়ারম্যান লাঞ্ছিত সাঁথিয়ায় দেবরের ঘরে ভাবির বিয়ের দাবিতে আমরণ অনশন আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন

পাবনায় চলছে ভূয়া কোভিড-১৯ টেষ্ট, জানে না প্রশাসন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শুক্রবার, ৯ জুলাই, ২০২১
Pabnamail24

পাবনায় চলছে কোভিড ১৯ এর আরএনএ চেষ্ট জানেন না জেলা প্রশাসন ও সিভিল সার্জন। জড়িতদের কার্যক্রম নিয়ে সন্দেহ করছে সচেতন মহল।

জানা গেছে, পাবনা হাসপাতাল রোডে রউফ মালিথা মাকের্টে ডিএনএ সলিউশন নামের একটি প্রতিষ্ঠান কোভিড ১৯ এর টেষ্ট করাচ্ছে। অনেকটা গোপনেই এই কার্যক্রম চলছে। মোবাইল এর মাধ্যমে যোগাযোগ করে রক্ত দিচ্ছে রোগীরা। এর পরের দিনই রেজাল্ট পাচ্ছে রোগীরা। রেজাল্টে পত্রে স্বাক্ষর করেছেন ডা. আফরোজা আসাদ ও আবু সাফিন এরা দুজনই মলিকিউলার ডায়াগসিস পান্থপথ ঢাকা এর কনসালটেন্ট ও সায়েন্টিফিক অফিসার।

এ ব্যাপারে পাবনা শহরের গোপালপুর এলাকার মৌসুমী সুলতানা নামের একজন জানান, গত ৪ জুলাই বিকেলে সে ঐ প্রতিষ্ঠানে কোভিড ১৯ পরীক্ষার জন্য রক্তদেয় পরের দিন ৫ জুলাই সে ফলাফল পায়।

রুমেল নামের একজন সচেতন ব্যাক্তিজানান কি করে এত অল্প সময়ে রেজাল্ট দেয় এবং এদের আদতেও পরীক্ষা করার অনুমোদন আছে কিনা যাচাই করা প্রয়োজন। যে ডাক্তার এবং বায়োকেমিষ্ট স্বাক্ষর করেছেন তাদের স্বাক্ষর সঠিক কিনা প্রশাসনের যাচাই করা প্রযোজন।

এ ব্যাপারে রক্ত সংগ্রহ এর কাজের সাথে জড়িত ব্যাক্তির সাথে যোগাযোগ করা হলে না প্রকাশ না করে বিষয়টি স্বীকার করে বলেন প্রশাসনের অনুমতি নিয়ে সন্দ্যা ৭ টা পর্যন্ত আমরা রক্ত সংগ্রহ করে থাকি পরের দিন রেজাল্ট দেই। আমরা এখানে কালেকশন বুথ করেছি ঢাকা থেকে পরীক্ষা করে রেজাল্ট দেয়া হয়। বাইরে ডিএনএ সলিউশন এর সাইনবোর্ড দেয়া আছে।

এ ব্যাপারে পাবনা সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী জানান, করোনার চিকিৎসা অনুমোদিত প্রতিষ্ঠান দিতে পারে। চেষ্ট করা জন্য পাবনায় কোন প্রতিষ্ঠানকে অনুমোদন দেয়া নাই। রক্ত কালেকশান বুথের ও অনুমোদন দেয়া নাই। বিষয়টি আমার জানা নাই তবে খতিয়ে দেখছি।

পাবনা জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন জানান, বিষয়টি জানা নাই অনুমোদন ছাড়া কেউ এরকম কিছু করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা। বিষয়টি ডেঞ্জারাস দ্রুত খতিয়ে দেখছি।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!