শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টে নিমফুল রিফাত সৃতি সংঘের ২ উইকেটে জয় পাবিপ্রবি ভিসির বিরুদ্ধে নিয়োগে অনিয়মের অভিযোগ, গনিত বিভাগের চেয়ারম্যান লাঞ্ছিত সাঁথিয়ায় দেবরের ঘরে ভাবির বিয়ের দাবিতে আমরণ অনশন আব্দুল্লাহ-গালিব সৃতি ক্রিকেট টুর্নামেন্টের খেলায় পাবনা ইগলস জয়ী পাবনায় আদালত চত্বর থেকে সাক্ষী অপহরণ, বাধা দেয়ায় লাঞ্ছিত ৩ আইনজীবী চলনবিলে শীত উপেক্ষা করে কৃষকরা বোরো রোপণে ব্যস্ত ঈশ্বরদীতে শিশু হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন চলনবিলাঞ্চলে শীতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ চাটমোহরে ছিনতাইকারীর কবলে পড়ে দুধ ব্যবসায়ীর মৃত্যু জীবনের নিরাপত্তা চেয়ে নির্বাচনী সংঘাতে এলাকাছাড়া পরিবারের সংবাদ সম্মেলন

জেলা যুবলীগের উদ্যোগ ফোন পেলেই পৌঁছে যাবে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ৩ জুলাই, ২০২১
Pabnamail24

পাবনায় করোনাকালীন সময়ে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়ার মহতি উদ্যোগ গ্রহণ করেছেন পাবনা জেলা যুবলীগ। মানব সেবায় রাজনীতি মানুষের পাশে যুবলীগ এই প্রতিপাদ্যকে ধারণ করে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌছে দেয়া হচ্ছে। জেলা যুবলীগের ৪০ জন সেচ্ছাসেবক দিনরাত সেবা প্রদানে কাজ করছে।

পাবনা জেলা যুবলীগের যুগ্ন-আহবায়ক শিবলী সাদিক জানান, আক্রান্ত রোগীরা যখন টাকা দিয়েও অক্সিজেন সিলিন্ডার পাচ্ছেন না সেই সময় অতিব জরুরী স্বাস্থ্য সেবার যন্ত্র নিয়ে এগিয়ে এসেছি। শুধুমাত্র জেলা যুবলীগের হট লাইনে একটা ফোন করলেই বিনামূল্যে পৌছে দেয়া হচ্ছে অক্সিজেন সিলিন্ডার। এই কার্যক্রম শুরু হওয়ার ২৪ ঘন্টার মধ্যে শহরের বিভিন্ন প্রান্তে প্রায় ২০টি বাড়িতে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হয়েছে।

এছাড়া প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসার এবং মাস্ক ব্যবহারের আহবান জানিয়ে তিনি বলেন, জেলা যুবলীগের হট লাইনে (মোবাইল নাম্বার-০১৭২৪-০৭৬৭৭০) ফোন করুন সেবা পৌছে দেয়া হবে। এই কাজে জেলা যুবলীগের ৪০ জন সেচ্ছাসেবক দিনরাত সেবা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে।

জেলা যুবলীগের আহবায়ক বিশিষ্ঠ সমাজ সেবক আলী মুর্তজো বিশ্বাস সনি জানান, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে জেলা যুবলীগ করেনা ভাইরাসের সংক্রমনের প্রথম থেকেই সাধারন মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার আপ্রাণ প্রচেষ্টায় এখনো সেবা পাচ্ছে মানুষ। আমরা রাজনীতি করি মানুষের জন্য। কারো একার পক্ষে এই মহামারি মোকাবেলা করা সম্ভব না।

পাবনা জেনারেল হাসপাতালের একটি সুত্র জানান, করোনা ভাইরাসে আক্রান্ত বা উপসর্গের কারনে বেশিরভাগ রোগীর শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগে থাকেন। বর্তমানে অনেক রোগী হাসপাতালসহ নিজ বাড়িতেই চিকিৎসকের পরাপর্শ অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করছেন। কিন্তু এই ক্ষেত্রে বেশিরভাগ করোনা রোগীদের হঠাৎ করেই দেহের অক্সিজেন সংকট দেখা দিচ্ছে। অনেক সময় রোগী অক্সিজেন সল্পতার কারনে মৃত্যু বরণও করছেন।

করোনাকালীন সময়ে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহে জেলা যুবলীগের মহতি উদ্যোগকে পাবনার সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!