শনিবার, ১২ জুন ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন’র দুস্থ ও অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ১১ মে, ২০২১
Pabnamail24

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পাবনা জেলা শাখার উদ্যোগে গরিব-দুস্থ-অসহায় মানুষদের মধ্যে ঈদ-উল-ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার (১১ মে) বেলা ১১টায় পাবনা পিসিসিএস মিলনায়তনে অনুষ্ঠিত ঈদ সামগ্রী বিতরণপূর্ব এক আলোচনা সভায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পাবনা জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট তোসলিম হাসান সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট আব্দুল হামিদ খানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন পাবনার কৃতি সন্তান, সাবেক দুদক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমাম গাযযালী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, মানবাধিকার কর্মী সুরাইয়া সুলতানা ও দেবোত্তের ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক, মানবাধিকার কর্মী মোছাঃ জলি খাতুন।

প্রধান অতিথির বক্তব্যে সাহাবুদ্দিন চুপ্পু বলেন, সারাবিশ্বে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা বেড়েই চলেছে। আর এর লাগাম টেনে ধরার চেষ্টা করে যাচ্ছেন মানবাধিকার সংগঠনগুলো। মানবাধিকার সংগঠনগুলো কার্যকর না থাকলে অপরাধীদের দৌরাত্ম্য রোধ করা কঠিন হয়ে পড়তো। মানবাধিকার কর্মীদের সাহসী ভূমিকার জন্য অপরাধীরা অনেকটাই ভীত-সন্ত্রস্ত ও নিয়ন্ত্রিত থাকে । আসলে মানবাধিকার লঙ্ঘন রোধ করা একটি কঠিন বিষয়। প্রধান অতিথি তার বক্তব্যে উল্লেখ করেন, বাংলাদেশে জামায়াত নামে একটি সংগঠন নির্বাচন পরবর্তী ২৬ হাজার মানুষকে হত্যা করে। পৃথিবীর ইতিহাসে এটিই সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন। তিনি সবার প্রতি উদাত্ত আহ্বান জানান দেশকে মনে-প্রাণে ভালোবাসার জন্য, দেশের মানুষের কল্যাণে কাজ করার জন্য।

পাবনার কৃতি সন্তান সাহাবুদ্দিন চুপ্পু আরও বলেন, পৃথিবীতে যেমন মানুষের দ্বারাই মানবাধিকার লঙ্ঘন হয় আবার একদল মানুষের নিঃস্বার্থ প্রচেষ্টায় মানবাধিকার রক্ষাও হয়। তিনি মানবাধিকার কর্মীদের এমন অবদানের প্রশংসা করে বলেন, তাদের দ্বারাই সমাজ তথা দেশ অপরাধমুক্ত হতে পারে, সভ্যতার বিকাশ ঘটতে পারে।

এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টেবুনিয়া কলেজের সহকারী অধ্যাপক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন পাবনা জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক আসাদুজ্জামান খোকন, দপ্তর সম্পাদক শিক্ষক সাহানুর রহমানসহ আরও অনেকে।
উল্লেখ্য এ অনুষ্ঠানের মধ্য দিয়ে ৬০ জন দুস্থ ও প্রান্তিক মানুষের হাতে ঈদের উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!