রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৩৪ অপরাহ্ন

আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন প্রিন্স এমপি

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১৭ জানুয়ারী, ২০২১
Pabnamail24

বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন পাবনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পাবনা-৫ আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বাংলাদেশ আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান পাবনামেইল টোয়েন্টিফোর ডটকমকে জানান, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কূটনীতিক এম্বাসেডর মোহা: জমিরকে সভাপতি ও ডা. শাম্মি আহমেদকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়েছে। আগামী ২০২২ সাল পর্যন্ত এই কমিটি বহাল থাকবে। দলের পররাষ্ট্র নীতি ও আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়নে এই কমিটি কাজ করবেন।

পররাষ্ট্র মন্ত্রী একে আবদুল মোমেনসহ সাবেক ও বর্তমান মন্ত্রী ও গুরুত্বপূর্ণ সংসদ সদস্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কূটনীতিকদের নিয়ে এই কমিটি গোষনা করা হয়েছে।

পাবনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পাবনা-৫ আসনের এমপি গোলাম ফারুক প্রিন্স বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, বর্তমান সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, সাধারন সম্পাদক শহিদুর রহমান শহীদ, পাবনা রিপোর্টার্স ইউনিটি সাধারন সম্পাদক কাজী বাবলা, পাবনা টেলিভিশন অনলাইন সাংবাদিক সমিতির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রিজভী জয়, ডিবিসি নিউজের পার্থ হাসানসহ পাবনায় কর্মরত গণমাধ্যম ব্যাক্তিরা।

গোলাম ফারুক প্রিন্স ১৯৬৯ সালের ১৪ জানুয়ারি পাবনা শহরের কৃষ্ণপুর মহল্লায় জন্মগ্রহণ করেন। পাবনার লাইব্রেরি বাজারস্থ পিটিআই স্কুল থেকে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। তিনি গোপালচন্দ্র ইনস্টিটিউশন পাবনা থেকে ১৯৮৩ সালে এসএসসি এবং সরকারি এডওয়ার্ড কলেজ, পাবনা থেকে ১৯৮৫ সালে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে ১৯৯০ সালে স্নাতক এবং ১৯৯২ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। প্যাসিফিক ইউনিভার্সিটি, ঢাকা থেকে ২০০৭ সালে তিনি এলএলবি ডিগ্রি লাভ করেন।

১৯৮১ সালে জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে তিনি ঢাকায় আসেন এবং সক্রিয় রাজনৈতিক জীবনের সূচনা করেন। ১৯৮৬ সালে তিনি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। তিনি ১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় কে›ন্দ্রীয় ছাত্রলীগের সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

১৯৯৪ সালে তিনি পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৯৭ সালে তিনি পাবনা জেলা যুব লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০৫ সালে তিনি পাবনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৫ (সদর) আসন থেকে নির্বাচনের জন্য তাকে মনোনয়ন দেন এবং সংসদ সদস্য নির্বাচিত হন। দলের মাঠ পর্যায়ের কর্মীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে পাবনা-৫ আসনে পুনরায় নির্বাচিত হন। তিনি বর্তমানে পাবনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!