সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আ.লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন প্রিন্স এমপি শফিক ফিড মিলস্ লি: ডিলার কনফারেন্স অনুষ্ঠিত সুচিত্রা সেনের অষ্টম প্রয়ান দিবস উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত পাবনায় সাংবাদিকের বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও প্রাণনাশের হুমকি সুজানগর পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা ও প্রচারণায় বাধার অভিযোগ সাঁথিয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহতের ঘটনা পরিকল্পিত, গ্রেফতার ১ চাটমোহরে দুই সিএনজি সংঘর্ষে পথচারী বৃদ্ধ নিহত ভোটে জিতেই খুন হলেন বিএনপি সমর্থিত কাউন্সিলর ঈশ্বরদী পৌরসভায় আ.লীগ প্রার্থী ইসাহাক আলী মালিথা নির্বাচিত সাঁথিয়া পৌরসভায় আ.লীগ প্রার্থী মাহবুবুল আলম বাচ্চু নির্বাচিত

হিউম্যান রাইটস্ পিস এ্যাওয়ার্ড-২০২০ অর্জন করলেন ইঞ্জি. মো: জমিদার রহমান

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
Pabnamail24

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য “এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন” এর উদ্যোগে সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পাবনা’র অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. জমিদার রহমানকে “হিউম্যান রাইটস্ পিস এ্যাওয়ার্ড-২০২০ সম্মাননা প্রদান করা হয়।

শুক্রবার ১১ ডিসেম্বর ঢাকা’র সেগুণ বাগিচা কচি কাঁচা মিলনায়তনে বিকাল ৪টায় বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সপ্রীম কোর্ট বিচারপতি মীর হাসমত আলী’র নিকট থেকে মো. জমিদার রহমান এ সম্মাননা স্মারক গ্রহন করেন।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে শেরে-বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদ উদ্যোগে ঢাকায় ০৯ অক্টোবর ২০২০ খ্রি. তাঁকে “মুজিববর্ষ সম্মাননা স্মারক-২০২০ প্রদান করা হয়। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনন্যা সোস্যাল ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকার ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ২৯ ফেব্রুয়ারি বিকালে তাঁকে “ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্মাননা-২০২০ প্রদান করা হয়। ২০১৭ খ্রি. কারিগরি শাখায় বাংলাদেশ ব্যাপী তিনি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন। ২০১৮ খ্রি. কারিগরি শাখায় রংপুর বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং ২০১৯ খ্রি. কারিগরি শাখায় রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচত হন।

তাঁর বর্ণাঢ্য জীবনে ২০০১ খ্রি. তিনি বাংলাদেশ ইনষ্টিটিউট অব টেকনোলজী (বিআইটি) রাজশাহীতে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারি অধ্যাপক (উন্নয়ন) পদে চাকুরিতে যোগদান করেন। এরপর ১৯৯৪ খ্রি. তিনি ডুয়েট থেকে বিএসসি ইঞ্জিয়ারিং এ সম্মানসহ স্ট্যান্ড করেন। তারপর ২০০৪ খ্রি. পঞ্চগড় জেলার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ হিসাবে চাকুরিতে যোগদান করেন। তখন থেকে যেখানেই তার পদচারণা সে স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করতে সক্ষম হয়। সেই সাথে ক্যাম্পাসকেও আধুনিক সুযোগ সুবিধার মাধ্যমে তিনি যুগোপযোগী করে গড়ে তোলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!