বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনা সুগার মিল বন্ধের প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও প্রতিবাদ ২৯তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত সাঁথিয়ায় ৩ বারের মেয়রকে বাদ দিয়ে প্রার্থীর তালিকা বিনামূল্যে পেঁয়াজ ও রসুন বীজ বিতরণ পাবনার বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ফখরুল ইসলাম আর নেই চাটমোহর পৌর নির্বাচনে মেয়র পদে আ’লীগ-বিএনপিসহ ৫ প্রার্থীর মনোনয়ন জমা ব্রিজ ভাঙ্গা নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন জেলা স্বেচ্ছাসেবকলীগের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি অব্যাহত ভুমি অফিস ভবনের স্থান নিয়ে পাল্টাপাল্টি অনশন ও মানববন্ধন

রাজাকার পরিবারের সন্তান বলার প্রতিবাদে পাবিপ্রবি ভিসি’র বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ১১ নভেম্বর, ২০২০
Pabnamail24

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল আলীমকে ভাইস চ্যান্সেলর রোস্তম আলী রাজাকার পরিবারের সন্তান বলায় প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন তার পরিবার। বুধবার বিকেলে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে ড. আব্দুল আলীম ছাড়াও উপস্থিত ছিলেন, বাবা আব্দুল কুদ্দুস, চাচা, চাচাতো ভাই, ফুফা, স্ত্রী, সন্তান, ভাই-বোনসহ নিজ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়াহাব উপস্থিত ছিলেন।

 

লিখিত বক্তব্যে ড. আব্দুল আলীমের পিতা আব্দুল কুদ্দুস দাবী করেন, তার পিতা আজাহার আলী মৃধা একজন সাধারন কৃষক ছিলেন। তার ইচ্ছায় পরবর্তিতে আমাদের পরিবারের সকল সদস্য শত কষ্টের মাঝেও লেখাপড়া করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়েছেন। সাথিয়া উপজেলার গৌরী গ্রামে স্কুলের গন্ডি পড়ি দিয়ে আতাইকুলা উচ্চ বিদ্যালয়ে পড়ার সময় ১৯৬৬ সালে বঙ্গবন্ধুর ৬ দফায় আকৃষ্ট হই। ৭০ এর নির্বাচন থেকে শুরু করে আজ পর্যন্ত আমার পরিবার মুক্তিযুদ্ধের আদর্শের প্রতি অনুগত এবং প্রতিটি নির্বাচনে নৌকার পক্ষে কাজ করে আসছেন। মুক্তিযুদ্ধের সময় আমার প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় মুক্তিযোদ্ধারা আমার বাড়িতে আশ্রয়ও নিয়েছেন।

 

তিনি আরো বলেন, আমার ছেলে আব্দুল আলীম মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ একজন গবেষক। ইতিমধ্যেই তিনি ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে প্রায় ৩০টি গ্রন্থ রচনা করেছেন।

এমন একটি পরিবারের সদস্যদের প্রতিহিংসা পরায়ন হয়ে পাবিপ্রবি ভিসি ড. রোস্তম আলী রাজাকারের পরিবার বলে সন্তান বলে গণমাধ্যমে মন্তব্য করেছেন। যা আমার পরিবারের জন্য চরম অপমানজনক। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট সুবিচার প্রার্থনা করছি।

 

এ সময় উপস্থিত গৌরীগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওয়াহাব আব্দুল কুদ্দুসের পরিবার মুক্তিযুদ্ধের আদর্শে অনুগত বলেও বক্তব্য রাখেন।

 

প্রসঙ্গত, ড. আব্দুল আলীম গত ৫ ও ৬ নভেম্বর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম রোস্তম আলীর অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ক্যাম্পাসে একক অবস্থান কর্মসূচি পালন করেন। সেই দিন এ বিষয়ে গণমাধ্যম কর্মীরা তার বক্তব্য জানতে চাইলে ড. আলীম রাজাকার পরিবারের সন্তান ও তিনি জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতেই আন্দোলন করছেন বলে মন্তব্য করেন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!