বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৫৩ অপরাহ্ন

পাবিপ্রবি’র ভিসির বিরুদ্ধে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ৯ নভেম্বর, ২০২০
Pabnamail24

রাজাকারের সন্তান বলায় আইনজীবীর মাধ্যমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর রুস্তম আলীর নিকট ব্যখ্যা চেয়ে লিগ্যাল নেটিশ দিয়েছেন এক শিক্ষক। আজ রবিবার বিকেলে ওই বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ড. আব্দুল আলীমের পক্ষে পাবনা জজ কোর্টের সিনিয়র আইনজীবী আব্দুল মজিদ মাজেদ এই নোটিশ প্রেরণ করেন। ওই নোটিশে আগামী সাত দিনের মধ্যে নোটিশের সদুত্তর না দিলে ভিসির বিরুদ্ধে দশ কোটি টাকার মানহানির দেওয়ানী ও ফৌজদারী আদালতে মামলা করবেন বলেও উল্লেখ করা হয়।

পাবিপ্রবি’র বাংলা বিভাগের শিক্ষক ড. আব্দুল আলীম বলেন, গত ৫ ও ৬ নভেম্বর পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম রোস্তম আলী স্যারের অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বিলাসিতা ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে ক্যম্পাসে একক অবস্থান কর্মসূচি পালন করি। সামাজিক মাধ্যমে স্যারের দূর্নীতির সুনির্দিষ্ট তথ্য প্রমান তুলে ধরি। এই ঘটনায় ভিসি স্যার সে সব অনিয়মের কোন ব্যাখ্যা না দিয়ে কয়েকটি গনমাধ্যমে তিনি আমাকে রাজাকার পরিবারের সন্তান বলে উল্লেখ করে বক্তব্য দেন। একই সাথে তিনি জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতেই নাকি আমি এই কর্মসূচী পালন করেছি বলেও তিনি উল্লেখ করেন, যা আদৌ সত্য নয় বলেও তিনি দাবী করেন।

তিনি আরো বলেন, প্রথমদিন কর্মসূচী পালনের পরদিন নিয়মিত বাজারের জন্যে সকালে মাসুম বাজারে গেলে কয়েকজন অপরিচিত সন্ত্রাসীরা আমাকে ভিসির বিরুদ্ধে আন্দোলন থেকে সরে আসতে বলে পরে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা আমার জীবন নাশের হুমকী প্রদান করেন। এ সময় আমি মোবাইলে তাদেও ছবি তুলতে গেলে তারা আমার ফোনটি কেড়ে নেয়ারও চেষ্টা করে। পরে আমি বিষয়টি নিয়ে পাবনা সদর থানায় জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারন ডায়েরী করেছি। নিরাপত্তাহীনতায় ভুগলেও প্রিয় এই প্রতিষ্ঠানটি রক্ষায় আমার অবস্থান থেকে আমি সরে আসবো না।
ইউজিসি, শিক্ষা মন্ত্রনালয় তদন্ত করলেই আমার তুলে ধরা অভিযোগের সত্যতার প্রমান মিলবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!