বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:১৫ অপরাহ্ন

ছুটির দিনে বৃষ্টিতে আয়েশি শহর পাবনা

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
Pabnamail24
বৃষ্টি

রাতভর বৃষ্টি। সকালে নেই অফিস যাওয়ার তাড়া। ঘুম একটু লম্বাই দিয়েছেন পাবনা শহরের অধিকাশ মানুষ।

সকাল সাড়ে ১০টায় ঘুম ভাঙার পরও ব্যস্ততা নেই। আবহাওয়া ঠান্ডা ঠান্ডা। অধিকাশ মানুষ ঘুমাচ্ছে। চায়ের কাপে চুমুক দিয়ে সোফায় বসে খানিকটা সময় কাটালেন। ঘুম ভাঙে সাড়ে ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে। সেও ঘুমাল ১২টা অবধি।

বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে দুই দিন ধরেই বৃষ্টি। শরতের শেষ দিকের গুমোট গরমের ভাপটা উধাও। এর মধ্যে আবার সাপ্তাহিক ছুটি। সদা ব্যস্ত গোটা শহরই আয়েশি। রাস্তা ফাঁকা, জরুরি কাজ ছাড়া বাইরে মানুষ কম।

যারা বাইরে বেরিয়েছেন, তাদের বহুজনের পথচলাটা নির্বিঘ্ন হয়নি খুব একটা। নানা স্থানে সড়কে পানি জমে ব্যাঘাত ঘটেছে যান চলাচলে।

শহরের শালগাড়িয়া, মোজাহিদ ক্লাব মোড়, অনন্ত, কালাচাদপাড়া, রাধানগর, যুগিপাড়া, শালগাড়িয়া, সাধুপাড়াসহ বিভিন্ন এলাকার বিভিন্ন স্থানে রাস্তায় জমে পানি।
সকালে কাঁচাবাজারগুলোর আড়মোড়াও ভাঙছিল না। বিক্রেতারা বসেছিলেন ক্রেতার অপেক্ষায়।

মাসুম বাজার এলাকার ব্যাবসায়ীসবজি বিক্রেতা সোলায়মান বলেন, ‌‘দুই দিন ধইরা এই অবস্থা, কালকেও কিছু বেচবার পারি নাই। সকাল থেকে সবজির ভ্যান নিয়া ঘুরতে পারি না। বৃষ্টির জন্য আলু, মরিচ আর শাক পইচ্যা যাইতেছে।’

খুচরা ব্যবসায়ী মালেক সরকার বলেন, ‌‘অন্য দিন শুক্রবার এই সময় সব মাল বেইচ্যা শেষ কইরা ফেলতাম। কিন্তু সকাল থন কাস্টমার কম। বেচাকেনা নাই।’

আরেক ব্যবসায়ী খালেক বলেন, ‘এমনিতেই দাম বেশি, আবার বৃষ্টি। আইজ মাল আনছি কম। যদি এখন বেচবার না পারি, তাইলে খামু কী?’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!