শনিবার, ২১ মে ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে জনশুমারি, পাবনায় আগামী ১৫ থেকে ২১ জুন অনুষ্ঠিত হবে রাধানগর অবৈধ ভাবে ভোজ্য তেল মজুদ, জরিমানা আদায় বেড়া-সাঁথিযায় আধা পাকা ধান নিয়ে কৃষকের যুদ্ধ,পানিতে নষ্ট হচ্ছে পাট বেড়ার চরে গো-খামারে ভাগ্যবদল রেলমন্ত্রীর আত্মীয় কান্ডে তদন্তে টিটিই শফিকুল নির্দোষ প্রমাণিত সাঁথিয়ায় মৃত গরুর মাংশ বিক্রয় করায় কসাইকে ১বছরের কারাদন্ড

বিতর্কিত কর্মকান্ডে পাবনা জেলা ছাত্রলীগ বিলুপ্ত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ১১ এপ্রিল, ২০২২
Pabnamail24

অর্থনৈতিক লেনদেনের মাধ্যমে কমিটি দেয়া, নিজেদের মধ্যে গ্রুপিং, ব্যক্তগিত দ্বন্দ্বসহ বিভিন্ন কারনে বিতর্কিত পাবনা জলো ছাত্রলীগরে কমিিট বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। একই সাথে সম্প্রতি দেয়া জেলার বেড়া উপজেলা ছাত্রলীগের কমিটিও স্থগিত করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ হয়েছে উল্লেখ করে সোমবার (১১ এপ্রলি) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের প্যাডে সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্ট্রাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিিট বিলুপ্ত ঘোষনা করা হয়।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বঅহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ায় পাবনা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হলো। এক্ি সাথে বাংলাদেশ ছাত্রলীগ পাবনা জেলা শাখার নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার জন্য আগ্রহী প্রার্থীদের দায়িত্বপ্রাপ্ত দুই নেতার নিকট জীবনবৃত্তান্ত জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। একই সাথে নতুন কমিটি ঘোষনা না হওয়া পর্যন্ত জেলার অন্তর্গত কোন কমিটি ঘোষনা করতে পারবেন না বলেও উল্লেখ করা হয় ওই বিজ্ঞপ্তিতে।

পাবনা জেলা কমিটি বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করে সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম বলেন, কমিটি বাণিজ্যের বিষয়টি সঠিক নয়, এমনিতেই এই কমিটির মেয়াদ শেষ হওয়ার কারনে বিলুপ্ত করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২১ জানুয়ারি দ্বি-বার্র্ষিক সম্মেলনের পর ২৮ জানুয়ারি নতুন কমিটি ঘোষনা দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিতে সভাপতি করা হয় পাবনা জেলা ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক শিবলী সাদিককে এবং সাধারণ সম্পাদক করা হয় এডওয়ার্ড কলেজ ছাত্রলীগের সভাপতি তাজুল ইসলামকে। পরে ২০১৯ সালরে জুলাই মাসে জেলা যুবলীগের যুগ্ম-আহবায়কের দায়িত্ব পাওয়ায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতির পদ শূণ্য হয়। দীর্ঘদিন সভাপতির পদ শূণ্য থাকার পর ২০২১ সালের ১৮ নভেম্বও গঠনতন্ত্র মোতাবেক সহ সভাপতি মো: ফিরোজ আলীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

এই কমিটি হওয়ার পর থেকেই নানা ধরনের বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে পড়ে। সর্বশেষ সম্মেলন ছাড়াই ঈশ^রদী উপজেলা, পৌরসভা ছাত্রলীগের কমিটি দেয়া, ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে নৈতিকতা স্খলনকারীদেও দায়িত্ব দেয়াসহ বিভিন্ন কারনে চরম বিতর্কিত হন তারা। বিষয়গুলি কেন্দ্রীয় ছাত্রলীগের নিকট অভিযোগ গেলে তারা এই সিদ্ধান্ত নেন বলে ছাত্রলীগের একাংশের দাবী। এই কমিটির বিরুদ্ধে রাস্তায় বিক্ষোভম সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচী পালন কওে বঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!