রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক পাবনার হেমায়েতপুর ও মালিগাছায় আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবারও ডেঙ্গু আক্রান্ত শ্রমিকের মৃত্যু ফরিদপুরে মন্দিরের জায়গা দখল করে মেয়রের কোটি টাকার বাণিজ্য মেলা!

বন্ধুসভার স্বাধীনতা দিবসে কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২৭ মার্চ, ২০২২
Pabnamail24

পাবনায় প্রথম আলো বন্ধুসভার আয়োজনে স্বাধীনতা দিবস কুইজ ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পাবনা জেলা বন্ধুসভা এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় বন্ধুসভা যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে। সপ্তাহব্যাপী প্রতিযোগিতা শেষে শনিবার বিকেলে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিজয়িদের হাতে পুরুষ্কার ও সনদপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান। পাবনা বন্ধুসভার সভাপতি আনিকা তাসনিমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাসট্রিজের সহ-সভাপতি আলী মূর্তজা বিশ^াস সনি, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সিটি কলেজের সহকারি অধ্যাপক শামসুন্নাহার বর্ণা, কেন্দ্রীয় বন্ধুসভার যুগ্মসাধারণ সম্পাদক ফরহাদ পারভেজ লিখন, পাবনা বন্ধুসভার সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ ও বিশ^বিদ্যালয় বন্ধুসভার সভাপতি টিপু কুমার গুপ্তা । অনুষ্ঠানে উপস্থিত দর্শক ও অতিথিদের কবিতা আবৃত্তি করে শোনান বিশ^বিদ্যালয় বন্ধুসভার সাধারণ সম্পাদক খালিদ খান ও জেলা বন্ধুসভার সাংস্কৃতি বিষয়ক সম্পাদক জান্নাতুল ফেরদৌস।

আয়োজকরা জানান, দুইধাপে সপ্তাহব্যাপী এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় জেলা শহরের ৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার ৮০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ২ হাজার ৬০০ জন কুইজ ও ২০০ জন রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। স্কুল কলেজ ও বিশ^বিদ্যালয় পর্যায় থেকে মোট ২৮ জনকে পুরুস্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে ও লক্ষ প্রাণের বিনিময়ে আমারদের স্বাধীনতা অর্জণ হয়েছে। বঙ্গবন্ধু না থাকলে আমরা স্বাধীনতা পেতাম না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। তাই আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে। দেশের প্রতি ভালোবাসা তৈরি করতে হবে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!