শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবনায় ঘূর্ণিঝড় রেমাল, ঝড়ো বাতাস, সড়কে গাছ পড়ে বন্ধ যান চলাচল সুজানগরে আবারো সংঘবদ্ধ ধর্ষণ-গ্রেপ্তার ১, আইন শৃংখলা নিয়ে প্রশ্ন ! আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর রানা সরদারের প্রার্থীতা বাতিল ওয়ারেন্টভূক্ত মামলায় গ্রেফতার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারণায় হামলা, ৬ জন আহত কাপ পিরিচ প্রতীকের প্রচারণায় হামলা, প্রার্থীর স্ত্রীসহ আহত ৩ চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরে নির্বাচিত হলেন যারা সুজানগরে নিয়ন্ত্রণহীন লরি চাপায় ২ যুবক নিহত ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

পাবনা গণপূর্ত বিভাগে প্রকৌশলীদের হত্যার হুমকি, ২ ঠিকাদার গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : শনিবার, ১১ মে, ২০২৪

পাবনা গণপূর্ত বিভাগে নির্বাহী প্রকৌশলীসহ কর্মকর্তাদের হত্যার হুমকির অভিযোগে ৪ ঠিকাদারসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শুক্রবার পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল আজিম বাদী হয়ে মামলা করেন। রাতেই পুলিশ অভিযুক্ত ঠিকাদার তুষার ও আকাশকে গ্রেফতার করেছে।


মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৮ মে দুপুরে পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল আজিমের কক্ষে নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, সহকারী প্রকৌশলী রায়হান রাকিব, মেহেদী হাসান, মো. ইমরান সরকারী দাপ্তরিক কাজ করছিলেন। বেলা ১ টার দিকে গণপূর্ত বিভাগের ঠিকাদার রাজিবুল হাসান রাজিব (৩৫), রোকনুজ্জামান তুষার (৪৪), আকাশ (৪৩), রনা বিশ^াসের নেতৃত্বে ১৪/১৫ জনের একটি দল ঐ কক্ষে এসে অনৈতিক ভাবে নিয়মবহির্ভূত প্রক্রিয়ায় ঠিকাদারী কাজ দাবি করে।

এ সময় নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান তাতে অস্বীকৃতি জানালে তারা অকথ্য গালিগালাজে ভয়ভীতি ও ত্রাস সৃষ্টি করে। এ সময় সহকারী প্রকৌশলীরা তাদের থামাতে চেষ্টা করলে তারা আক্রমণ করে মারতে উদ্যত হয়। পরে অফিস থেকে বের হলে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে চলে যায়। পুরো ঘটনা অফিসের সিসি ক্যামেরায় ধারণ করা রয়েছে।
পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল আজিম মামলার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা পুরো বিষয়টি আইন শৃংখলা বাহিনীকে জানিয়েছি। সিসি ক্যামেরায় ফুটেজে ঘটনার প্রমাণ রয়েছে। পুলিশ এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।
এদিকে, শুক্রবার রাতে মামলা নথিভুক্ত হওয়ার পর পুলিশ অভিযুক্তদের গ্রেফতারে অভিযান শুরু করেছে। রাতেই ঠিকাদার রোকনুজ্জামান তুষার ও আকাশকে গ্রেফতার করা হয়।
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রওশন আলী জানান, সরকারী কাজে বাধা ও কর্মকর্তাদের হত্যার হুমকি মামলায় শুক্রবার রাতে ঠিকাদার তুষারকে শহরের নূরপুর থেকে ও আকাশকে কাঁলাচাদপাড়ার বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাদের আদালতে হাজির করা হবে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। দ্রুতই তাদের আইনের আওতায় আনা হবে।
এদিকে, ঠিকাদার তুষার গ্রেফতার হওয়ায় স্বস্তি প্রকাশ করে তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন গণপূর্ত বিভাগের সাধারণ ঠিকাদার ও কর্মকর্তারা। নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা জানান, তুষার ও তার ভাই সাবেক কমিশনার রাজিবের নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনী গত কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে গণপূর্ত বিভাগ, পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় সরকার প্রকৌশল বিভাগে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা জোরপূর্বক অনৈতিকভাবে কাজ দাবি করে। তাদের কথামত কাজ না করলেই অকথ্য গালিগালাজ ও লাঞ্ছনার শিকার হতে হয় আমাদের। আমরা এ থেকে পরিত্রাণ চাই।
প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল পাবনা পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী মাসুদ রানার অফিস কক্ষে পাউবোর ভুয়া বিলের টাকা ভাগাভাগির বৈঠকে বসেন ঠিকাদার তুষারের ভাই সাবেক কমিশনার আরিফুজ্জামান রাজিব কমিশনার। এ সময় আইনশৃংখলা বাহিনী অভিযান চালালে পালিয়ে যান রাজিব। এ ঘটনায় পাউবোর কর্মকর্তাদের সাথে রাজিবকেও আসামী করে মামলা করেছে দুদক।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..