বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :

পাবনায় হরতাল সমর্থনে বিএনপির মিছিল, ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে পাবনা শহরের বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও ছাত্রদলের সাবেক নেতাকর্মীরা। এ সময় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের একটি বাসসহ কয়েকটি গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটে। তবে এসব ঘটনায় পাবিপ্রবির এক শিক্ষার্থী আহত হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, রোববার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মুজাহিদ ক্লাব এলাকা থেকে পাবনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদন্নবী স্বপন ও পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইটের নেতৃত্বে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় বড় বাজার এলাকায় পৌঁছালে হরতাল সমর্থনে পিকেটিং করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয় এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটনা হয়।

এদিকে, হরতালে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(পাবিপ্রবি) বিআরটিসির একটি বাসেও ভাঙচুর করেছে বিএনপি নেতাকর্মীরা। এতে একজন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীর নাম শাহিদুল ইসলাম জিহাদ, তিনি বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থী।

গাড়িতে থাকা শিক্ষার্থীরা জানান, রবিবার সকাল সাড়ে দশটায় শিক্ষার্থী নিয়ে ক্যাম্পাস থেকে বিআরটিসির একটি দোতলা বাস ছাড়ে। বাস মহিষের ডিপো এলাকায় পৌঁছালে ১০-১২ জন পিকেটার একটা গলি থেকে বের হয়ে বাসে ঢিল মারা শুরু করে। এ সময় বাসের ৪ টি জানালা ভেঙে যায়। পরে চালক বাসের গতি বাড়িয়ে দ্রুত স্থান ত্যাগ করেন।

আহত শিক্ষার্থীর শাহিদুল ইসলাম জিহাদ জানান, তিনি মহিষের ডিপো এলাকায় নামার দরজায় দাঁড়িয়ে ছিলেন। হঠাৎ করে বাসে ঢিল ছোড়া শুরু হয়ে যায়, তখন চালক ব্রেক কষলে তিনি বাস থেকে পড়ে যান। এ সময় তার হাঁটুর চামড়া ছিলে যায় এবং পায়ে ব্যথা পান। পরে প্রাথমিক চিকিৎসার জন্য তার সহপাঠীরা তাকে পাবনা সদর হাসপাতালে নিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কামাল হোসেন জানান, সকালে হরতাল পালনকারীরা সকালে বাসে ঢিল মেরে বাসের জানালা ভেঙে দেয়। এ ঘটনা শোনার পর পরই আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি অবহিত করি। শিক্ষার্থীদের নিরাপত্তার আইনশৃঙ্খলা বাহিনী আমাদেরকে আশ্বস্ত করেছেন এবং তারা ঘটনায় যারা জড়িত তাদের ধরার চেষ্টা করছেন বলে জানিয়েছেন।

এ ঘটনায় পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করছি। নাশকতার ঘটনায় আমাদের টিম ঘটনায় জড়িতদের ধরার জন্য কাজ চালিয়ে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..