শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবনায় ঘূর্ণিঝড় রেমাল, ঝড়ো বাতাস, সড়কে গাছ পড়ে বন্ধ যান চলাচল সুজানগরে আবারো সংঘবদ্ধ ধর্ষণ-গ্রেপ্তার ১, আইন শৃংখলা নিয়ে প্রশ্ন ! আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর রানা সরদারের প্রার্থীতা বাতিল ওয়ারেন্টভূক্ত মামলায় গ্রেফতার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারণায় হামলা, ৬ জন আহত কাপ পিরিচ প্রতীকের প্রচারণায় হামলা, প্রার্থীর স্ত্রীসহ আহত ৩ চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরে নির্বাচিত হলেন যারা সুজানগরে নিয়ন্ত্রণহীন লরি চাপায় ২ যুবক নিহত ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

নকল ব্যান্ডরোলযুক্ত বাংলা বিড়ি, কাভার্ডভ্যানসহ আটক-১

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

পাবনায় ৪ লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বাংলা বিড়ি, একটি মিনি ট্রাকসহ চালককে আটক করেছে পাবনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। বুধবার সকাল ১১ টার দিকে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল-১ পাবনার রাজস্ব কর্মকর্তা মোঃ তানবীন ইসলাম এর নেতৃত্বে জালালপুর বাগছিপাড়া হাইওয়ে রোডে অভিযান চালিয়ে চার লক্ষ শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাংলা বিড়ি জব্দ করা হয়। এ সময় একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে পাবনা জেলার বিভিন্ন স্থানে জাল ব্যান্ডরোল লাগিয়ে কমদামী অবৈধ বিড়ি উৎপাদন করে আসছে। জেলার সুজানগর উপজেলার চরদুলাই থেকে একটি পিকআপ ভ্যানে নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী অবৈধ বাংলা বিড়ি দেশের বিভিন্ন জেলায় সরবরাহ ও বিক্রির জন্য যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পাবনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট সার্কেল-১ এর রাজস্ব কর্মকর্তা মোঃ তানবীন ইসলামের নেতৃত্বে একটি টিম জেলার জালালপুর বাগতিপাড়া হাইওয়ে রোডে পরিবহনে অভিযান ও তল্লাশী চালায়। এ সময় একটি পিকআপ ভ্যান থেকে চার লক্ষ (৪,০০,০০০) শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত বাংলা বিড়ি জব্দ করা হয়। এ ঘটনায় পিকআপ ভ্যানসহ চালককে আটক করা হয়েছে। অভিযান শেষে জব্দকৃত বিড়ি ও পিকআপ ভ্যান কাষ্টমস অফিসে আনা হয়েছে।

রাজস্ব কর্মকর্তা মোঃ তানবীন ইসলাম জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বাংলা বিড়িসহ একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়েছে। বাংলা বিড়ির মালিকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
তিনি আরো জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
/

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..