শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবিপ্রবিতে শহিদ মিনারে ফুল দিতে বাধা, দু’পক্ষের হাতাহাতি ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে রেলে সস্তায় পরিবহণের সুযোগ দেয়া হবে-পাবনায় রেলমন্ত্রী পাস্ট ডিরেক্ট রিক্রুটেড অফিসার্স এসোসিয়েশনের আত্মপ্রকাশ সনি বিশ্বাস এফবিসিসিআই‘র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত পাবিপ্রবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত, ডরমিটরি উদ্বোধন চাটমোহরে প্রতিপক্ষের মারধরে এক ব্যাক্তি নিহত, বাবা-ছেলে আটক স্কয়ারের ফ্যামিলী স্পোর্টস ডে পালিত প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে হত্যার ঘটনায় থানায় মামলা চাটমোহরে প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যা

জাতির পিতার হত্যার বিচার বন্ধে ইনডেমনিটি, জঘন্যতম মানবাধিকার লংঘন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করে বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্ব দিয়েছেন। মাত্র ৫৫ বছরের জীবনে তিনি ১৪ বছর কারাগারে ছিলেন, ২ বার ফাসির মুখোমুখি হয়েছেন তবুও পরাজিত শক্তির নিকট মাথা নত করেন নি। ভাষা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশের স্বাধীনতা অর্জন সকল ক্ষেত্রে বঙ্গবন্ধু নেতৃত্ব দিয়েছেন। যার নেতৃত্বে আমরা যুদ্ধ করেছি তাঁকেই সপরিবারে হত্যা করে বিশ্বাসঘাতকের দল। এরপর নৃশংসতম হত্যাকাণ্ডের বিচার বন্ধ করে দিতে ইনডেমনিটি দেয়া হয়। এটাই পৃথিবীর জঘন্যতম মানবাধিকার লঙ্ঘন।

রবিবার সাঁথিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন। এ সময় তিনি নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ডেপুটি স্পীকার বলেন, স্বাধীনতা বিরোধীদের হত্যাকাণ্ড ও চক্রান্ত মোকাবেলা করে আজকে বাংলাদেশকে উন্নয়নের এই জায়গায় নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বিদ্যালয়গুলোতে নতুন ভবন দিয়েছেন, অনেক প্রতিষ্ঠানকে সরকারীকরণ করেছেন। বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পুষ্টি বিকাশে দুধ ডিম দেয়ার উদ্যোগ গ্রহণ করেছেন। যাতায়াতের সুবিধার্থে রাস্তাঘাট নির্মান করেছেন। সারাদেশে আর্থসামাজিক ও পারিবারিক উন্নয়ন ঘটিয়েছেন।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রতিষ্ঠানটির সভাপতি মোঃ আলহাজ্ব রবিউল করিম হিরু এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বেলায়েত আলী বিল্লু, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান, সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..