বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
সর্বশেষ :

ছাত্রলীগ পুলিশ প্রশাসনে এত সাঈদীভক্ত !!

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের অনেক নেতা-কর্মী, পুলিশ সদস্য ও প্রশাসনের অনেক কর্মকর্তা-কর্মচারী কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে তার প্রতি সমবেদনা জানিয়েছেন। একইভাবে সমবেদনা জানিয়েন আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত জনপ্রতিনিধিসহ তাদের পরিবার ও আত্বীয়-স্বজনরা। তাদের এসব কর্মকাণ্ডে হতবাক মানুষ। প্রশ্ন উঠেছে ছাত্রলীগ, পুলিশ-প্রশাসনে হঠাৎ এত সাঈদী প্রেমিক এলো কোথা থেকে?

যুদ্ধাপরাধের দায়ে দণ্ডিত সাঈদীর মৃত্যুতে শোক ও সমবেদনা প্রকাশ করায় ছাত্রলীগের ৬৮ জন, তাঁতী লীগের কয়েকজন নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। শাস্তির মুখোমুখি হয়েছেন শিক্ষক ও পুলিশ কর্মকর্তাও। মামলা হয়েছে জনপ্রতিনিধির বিরুদ্ধে।

রাজনৈতিক বিশ্লেষকরা জানিয়েছেন, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর ছাত্রলীগ, আওয়ামী লীগের কিছু নেতা-কর্মী শোক প্রকাশ করেছেন, বিষয়টি অবাক করেছে। আওয়ামী লীগের ওপেন ডোর পলিসি বন্ধ করতে হবে। দলে লোক ঢুকানোর সময় অবশ্যই যাচাই-বাছাই করে ঢোকাতে হবে। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বলেছেন, দলে হাইব্রিড নেওয়ার চেয়ে, দল কর্মীশূন্য থাকা ভালো। প্রধানমন্ত্রীর এ নির্দেশ আওয়ামী লীগের নেতা-কর্মীদের মানতে হবে। সাঈদীভক্ত নেতা-কর্মীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিত।

দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় পাবনা জেলা ছাত্রলীগের ৭ জন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। চট্টগ্রামের লোহাগাড়া ছাত্রলীগের ছয় নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের  ৯ নেতাকে বহিষ্কার। ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের ১৭ নেতাকর্মীকে বহিষ্কার । জামালপুর জেলা ছাত্রলীগের ১৯ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার। নরসিংদী জেলা ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে বহিষ্কার। সাতক্ষীরা জেলা ছাত্রলীগের তিন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার। চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..