বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চরসাদিপুরে জমিজমা সংক্রান্ত জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৮ বিশিষ্ট আবাসিক হোটেল ব্যবসায়ীর ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক মাসুম বাজারে যৌন উত্তেজক সিরাপ তৈরীর কারখানার সন্ধান পিআইবির উদ্যোগে ও পাবনা প্রেসক্লাব’র আয়োজনে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা চাটমোহরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ভাঙ্গুড়ায় গৃহবধুকে পিটিয়ে হত্যার অভিযোগে স্বামী আটক পাবনায় বিএনপি নেতাকর্মীদের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার বিতরণ চাটমোহরে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার সাঁথিয়ায় পুলিশের এসআই পরিচয়ে ছিনতাইকালে আটক-১ করোনা পরীক্ষায় পাবনা মেডিকেল কলেজে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু

চাটমোহর ৫০ শয্যার হাসপাতালের অপারেশন থিয়েটার এখন তালাবদ্ধ !

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ১২ জুলাই, ২০২১
Pabnamail24

পাবনার চাটমোহর উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের অপারেশন থিয়েটার (অস্ত্রপচার কক্ষ) তালাবদ্ধ অবস্থায় পড়ে আছে। গত এক যুগেও এখানে কোন অপারেশন হয়নি। ফলে এ হাসপাতালে প্রসূতির সিজার, অ্যাপেন্ডিসাইটিসসহ অন্যান্য অস্ত্রপচার না হওয়ায় রোগিরা মোটা অংকের টাকা ব্যয় করে বেসরকারি হাসপাতাল বা ক্লিনিকে অপারেশন করতে বাধ্য হচ্ছেন। পাশাপাশি দীর্ঘদিন অপারেশন থিয়েটার বন্ধ থাকায় অস্ত্রোপচারের কাজে ব্যবহৃত মূল্যবান যন্ত্রপাতি অকেজো হয়ে পড়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, তৎকালীন বিএনপি সরকারের সময় সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর ২০১৩ সালের ৭ সেপ্টেম্বর পাবনা-৩ আসনের বর্তমান সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মকবুল হোসেন হাসপাতালটির ৩১ থেক ৫০ শয্যা উন্নীককরণের উদ্বোধন করেন।

হাসপাতালের পুরাতন ভবনের অপারেশন থিয়েটারটি নতুন ভবনে স্থানান্তর করা হয়। আধুনিক সুযোগ-সুবিধা ও মূল্যবান যন্ত্রপাতি সংযোজন করে অপারেশন থিয়েটারটি আরো যুগোপযোগি করা হয়। এরপর আর সেখানে কোন অপারেশন করা হয়নি। কারণ অপারেশন করার জন্য যে ধরণের চিকিৎসক দরকার তা নাকি এখানে নেই। ফলে বছরের পর বছর তালাবদ্ধ রয়েছে হাসপাতালের অপারেশন থিয়েটার। এটি কোনদিন বা কখনও চালু হবে বিনা তা কেউ বলতে পারেননি।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ ওমর ফারুক বুলবুল অপারেশন থিয়েটারটি তালাবদ্ধের বিষয়টি স্বীকার করে বলেন, অপারেশন থিয়েটারটি চালু করার জন্য আমি অনেক পদক্ষেপ নিয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে, তারা ব্যবস্থা নেবেন।

এদিকে উপজেলার ৪ লক্ষাধিক মানুষের উপজেলা পর্যায়ে চিকিৎসার ভরসাস্থল চাটমোহর ৫০ শয্যার সরকারি হাসপাতাল। এখানে স্বাস্থ্যসেবার মান যেমন নি¤œমুখী। তেমনি ভর্তিকৃত রোগিরা পাচ্ছেন না, তাদের জন্য বরাদ্দকৃত খাবার। প্রতিদিনই নি¤œমানের খাবার পরিবেশন করা হয় বলে অভিযোগ রোগির স্বজনদের। এই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরমিনা আকতারের বিরুদ্ধে রয়েছে অভিযোগ। আবাসিক মেডিকেল অফিসার হলেও রাতের বেলা জরুরী রোগি আসলে তাকে আর ডেকেও পাওয়া যায়না। উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা থাকেন জেলা শহর পাবনাতে।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!