শনিবার, ১৫ মে ২০২১, ১০:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

চাটমোহরসহ পাবনায় তরমুজ দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ২ মে, ২০২১
Pabnamail24

পাবনার চাটমোহরসহ জেলার বিভিন্ন বাজারে রসালো তরমুজ দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে বলে ক্রেতারা অভিযোগ করছেন। স্থানীয় প্রশাসনের বাজার তদারকি না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে সচেতন মহল অভিমত ব্যক্ত করেন।

পবিত্র রমজান মাসের তাপদাহে তরমুজের চাহিদা বেড়েছে। ইফতারীর অপরিহার্য উপাদান হয়ে উঠেছে তরমুজ। এ সুযোগে সিন্ডিকেটের মাধ্যমে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা রসালো এ ফলের দাম দ্বিগুণ বাড়িয়ে দিয়েছেন। বর্তমানে প্রতিকেজি তরমুজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। জানা গেছে, রোজার শুরুতেও বাজারে তরমুজের দাম স্বাভাবিক ছিল। কিন্তু রোজা শুরুর পর পরই রাতারাতি বেড়ে যায় তরমুজের দাম। প্রতি কেজি তরমুজের দাম বেড়ে দ্বিগুণ হয়ে যায়। কয়েকদিন আগেও তরমুজ বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে। এখন সেই তরমুজ বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে।

চাটমোহরের বিক্রেতারা কৃষকের কাছে জমি থেকে পিস হিসেবে তরমুজ কিনে এনে সিন্ডিকেটের মাধ্যমে নিজ খেয়ালখুশি মতো দাম বাড়িয়ে কেজি দরে বিক্রি করছেন বলে অভিযোগ। এতে চাষীরা তরমুজের দাম কম পেলেও অধিক মুনাফা হাতিয়ে নিচ্ছেন ব্যবসায়ীরা।

অতিরিক্ত দামের কারণে নি¤œ ও মধ্যবিত্ত শ্রেণির মানুষেরা তরমুজের স্বাদ নিতে পারছেন না। বিক্রেতাদের সিন্ডিকেটের কারণে তরমুজের দাম সাধারণ ক্রেতাদের নাগালের বইরে চলে গেছে।

এব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলাম জানান, বাজার তদারকি করা হবে। তরমুজ কেজিতে বিক্রি হবে নাকি পিস হিসেবে বিক্রি হবে সে বিষয়ে নিদের্শনা নাই।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!