শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবনায় ঘূর্ণিঝড় রেমাল, ঝড়ো বাতাস, সড়কে গাছ পড়ে বন্ধ যান চলাচল সুজানগরে আবারো সংঘবদ্ধ ধর্ষণ-গ্রেপ্তার ১, আইন শৃংখলা নিয়ে প্রশ্ন ! আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর রানা সরদারের প্রার্থীতা বাতিল ওয়ারেন্টভূক্ত মামলায় গ্রেফতার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারণায় হামলা, ৬ জন আহত কাপ পিরিচ প্রতীকের প্রচারণায় হামলা, প্রার্থীর স্ত্রীসহ আহত ৩ চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরে নির্বাচিত হলেন যারা সুজানগরে নিয়ন্ত্রণহীন লরি চাপায় ২ যুবক নিহত ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

চর বাঙ্গাবাড়ীয়ায় বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

পাবনার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নদীতীরবর্তী এলাকায় ভাঙ্গন ও পানির স্তর নিচে নেমে যাওয়ায় অন্তত দুই শতাধিক টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হয়ে গেছে। এতে এলাকা জুড়ে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির তীব্র সংকট।
ফলে এলাকাবাসী টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হওয়া ও কৃষি জমি বিলীন হওয়ায় বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকালে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়েনর চরবাঙ্গাবাড়ীয়া গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তারা বালি উত্তোলনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম খান কর্তৃক ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে চর বাঙ্গাবাড়ীয়া এলাকার কয়েক শত পরিবারের কয়েক হাজার বিঘা জমি ও ফলের বাগান নদীগর্ভে বিলীন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এছাড়াও অবৈধভাবে বালু উত্তোলনের ফলে এলাকার পরিবেশের ভারসাম্য নষ্ঠ হয়ে টিউবওয়েল থেকে পানি ওঠা বন্ধ হয়ে গেছে। আমরা বালু উত্তোলন বন্ধের জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি। প্রশাসন যদি অতিসত্তর বালি খেকোদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করেন, তাহলে আমরা নিশ্চিত হবো প্রশাসনের লোকজনের ছত্রছায়ায়ই এসব অপকর্ম হয়ে আসছে। মানববন্ধন শেষে স্থানয়রা বালু উত্তোলন বন্ধের দাবিতে পাবনা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..