বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
চরসাদিপুরে জমিজমা সংক্রান্ত জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে আহত ৮ বিশিষ্ট আবাসিক হোটেল ব্যবসায়ীর ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক মাসুম বাজারে যৌন উত্তেজক সিরাপ তৈরীর কারখানার সন্ধান পিআইবির উদ্যোগে ও পাবনা প্রেসক্লাব’র আয়োজনে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা চাটমোহরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ভাঙ্গুড়ায় গৃহবধুকে পিটিয়ে হত্যার অভিযোগে স্বামী আটক পাবনায় বিএনপি নেতাকর্মীদের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার বিতরণ চাটমোহরে গৃহবধূকে ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবক গ্রেফতার সাঁথিয়ায় পুলিশের এসআই পরিচয়ে ছিনতাইকালে আটক-১ করোনা পরীক্ষায় পাবনা মেডিকেল কলেজে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু

পাবিপ্রবির ডেপুটি চীফ মেডিকেল অফিসার রতনের প্রাণ গেল করোনায়

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
Pabnamail24

মহামারী করোনায় প্রাণ গেল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চীফ মেডিকেল অফিসার ডা. শহিদুল ইসলাম রতনের (৪৬)। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এর আগে (১২ জুলাই) সোমবার তিনি সর্বশেষ করোনা শনাক্তের পজিটিভ ফলাফল পান।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার বিজন কুমার ভ্রম এ তথ্য নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি চীফ মেডিকেল অফিসার শহিদুল ইসলাম রতন রাজশাহীর পবা থানার রামচন্দ্রপুর এলাকার শাহাদত হোসেন সাদু মেম্বরের ছেলে।

ডাক্তার শহিদুল ইসলাম রতনের অকাল মৃত্যুতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আনোয়ার খসরু পারভেজসহ শিক্ষকবৃন্দ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

পাবিপ্রবি’র সিনিয়র মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম জানান, শহিদুল ইসলাম রতন গত কয়েকদিন আগে তিনি ফেসবুক স্ট্যাটাস দেন যে পরিবারসহ করোনায় আক্রান্ত। এরপর আমরা তার সাথে যোগাযোগ করলে তিনি আমাদেরকে পরিবারসহ করোনা পজিটিভ এ তথ্য জানান। আমাদেরকে যেমনটি জানিয়েছিলেন নিজের বাসায়ই তিনি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। কয়েকবার করোনা পরীক্ষার ফলাফলও পজেটিভ আসে। সর্বশেষ তিনি সোমবার (১২ জুলাই) করোনার ফলাফলও পজেটিভ পান। মঙ্গলবার (১৩ জুলাই) শ্বাসকষ্টসহ বেশ কিছু উপসর্গে শরীরের অবস্থার অবনতি হলে দুপুরের দিকে রাজশাহী মেডিকেল কলেজে নেওয়ার সময় মারা যান।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ২০১৩ সালের (৩০ অক্টোবর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিনিয়র মেডিকেল অফিসার পদে যোগ দেন। এরপর তিনি কয়েক বছর পর ডেপুটি মেডিকেল অফিসার পদে পদোন্নতি লাভ করেন। করোনা ভাইরাসে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় রাজশাহীর বাসায়ই তিনি থাকতেন। মাঝেমধ্য প্রয়োজন হলে বিশ্ববিদ্যালয়ে এসে অফিসিয়াল কাজ কর্ম করে আবার ফিরে যেতেন।

পাবিপ্রবি’র সদ্য বিদায়ী প্রক্টোর সহকারী অধ্যাপক ড. প্রীতম কুমার দাস, সাবেক প্রক্টোর আওয়াল কবীর জয় ও সহকারী প্রক্টোর ড. ফারুক আহমেদ বলেন, ডাক্তার রতন সদালাপী ও মিষ্টভাষী ছিলেন। তার আচরণ ছিল শিশুর ন্যায়। আমরা প্রকৃত অর্থেই একজন ভালো মানুষকে হারালাম। এই হারানো আমাদের পূরণীয় নয়। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর বিশ্ববিদ্যালয়ের সহকর্মিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!