শুক্রবার, ৩১ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
সর্বশেষ :
পাবনায় ঘূর্ণিঝড় রেমাল, ঝড়ো বাতাস, সড়কে গাছ পড়ে বন্ধ যান চলাচল সুজানগরে আবারো সংঘবদ্ধ ধর্ষণ-গ্রেপ্তার ১, আইন শৃংখলা নিয়ে প্রশ্ন ! আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর রানা সরদারের প্রার্থীতা বাতিল ওয়ারেন্টভূক্ত মামলায় গ্রেফতার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান সুলতান ঈশ্বরদীতে নির্বাচনী প্রচারণায় হামলা, ৬ জন আহত কাপ পিরিচ প্রতীকের প্রচারণায় হামলা, প্রার্থীর স্ত্রীসহ আহত ৩ চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুরে নির্বাচিত হলেন যারা সুজানগরে নিয়ন্ত্রণহীন লরি চাপায় ২ যুবক নিহত ভাঙ্গুড়ায় কৃষিজমি থেকে অবৈধভাবে মাটি উত্তোলনে জরিমানা চরাঞ্চলে আলো ছড়াচ্ছে তাসকিনা সিনথী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়

কাশিনাথপুরে ব্যাংক লোপাট, নতুন দুই কর্মকর্তার যোগদান, লেনদেন স্বাভাবিক

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি ১৩ লাখ টাকা লোপাটের অভিযোগে অগ্রণী ব্যাংক পাবনার কাশিনাথপুর শাখার তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের পর সেখানে নতুন দুই কর্মকর্তা যোগদান করেছেন।

তারা হলো, অগ্রণী ব্যাংক পাবনা আব্দুল হামিদ রোড শাখার ব্যবস্থাপক আব্দুস সবুর শেখ ও আতাইকুলা শাখার ক্যাশ অফিসার সোহেল রানা। তারা রোববার (২৮ এপ্রিল) সকালে অগ্রণী ব্যাংকের কাশিনাথপুর শাখায় যোগ দেন।

এদিকে, আলোচিত এই ঘটনার দুই দিন ছুটির পর সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার ব্যাংকটিতে কার্যক্রম স্বাভাবিক ভাবে চলেছে। তবে গ্রাহকদের অনেকে টাকা লোপাটের ঘটনা জানতে পেরে ব্যাংকে খোঁজ খবর নিতে যান। তারা নিজেদের একাউন্ট চেক করে স্বস্তিও প্রকাশ করেছেন। তবে এ ঘটনায় ব্যাংকের সুনাম ক্ষুন্ন হওয়ার মতো ঝুঁকিতে পড়েছে বলে জানিয়েছে ব্যাংক কর্মকর্তা।

নতুন শাখা ব্যবস্থাপক ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার আব্দুস সবুর শেখ বলেন, ঘটনার পর কর্তৃপক্ষের নির্দেশে আমি শাখা ব্যবস্থাপক ও ক্যাশ অফিসার হিসেবে সোহেল রানা যোগদান করেছি। এখন পর্যন্ত কোনো সমস্যা হয়নি, লেনদেন স্বাভাবিক আছে। গ্রহকদের কোনো টাকা মিসিং হয়নি। ভল্ট থেকে মিসিং হয়েছে। সবাইকে উদ্বিগ্ন না হওয়ার জন্য পরামর্শ দেন তিনি।

ব্যাংকের কার্যক্রম পরিদর্শণ করতে আসা অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের সিনিয়র প্রিন্সিপাল অফিসার এজাহারুল হক বলেন, আসলে একটা ঘটনা তো ঘটেছে, যার কারণে ব্যাংকের সুনাম কিছুটা হলেও ক্ষুন্ন হয়েছে। এতে গ্রাহকদের আতংকিত হওয়াটা স্বাভাবিক, তবে তারা ব্যাংকে এস খোজ খবর নিলেই বিষয়টি পরিষ্কার হতে পারবেন বলেও জানান তিনি।
তিনি বলেন, টাকাটা কিভাবে, কোথায় গেল তা এই এখনই পরিষ্কার না, আমাদের ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত— করছে। তদন্তের পর পুরো বিষয়টি পরিস্কার হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অগ্রণী ব্যাংক রাজশাহী সার্কেলের পরিদর্শক দল কাশিনাথপুর শাখা পরিদর্শনে গিয়ে ভল্ট থেকে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া যাওয়ার তথ্যের প্রমাণ পায়। ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগে শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়র অফিসার আবু জাফরকে গ্রেপ্তার করে পুলিশ।

পরদিন শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরের পর তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করার পর বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে এ ঘটনায় অভিযুক্ত তিন কর্মকর্তাকে তাদের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..