মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সুনির্দিষ্ট নীতিমালাসহ ৫ দফা দাবীতে পূর্ণদিবস কর্মবিরতি পালন ফারিয়া’র ঠিকাদার আওয়ামীলীগ নেতার হাতে এবার লাঞ্ছিত হলেন হিসাবরক্ষন অফিস সুপার দরিদ্র মানুষকে আইনগত সহায়তা দিতে সরকার আন্তরিক, সদিচ্ছার অভাবে মানুষ সুফল বঞ্চিত হচ্ছে- ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বাস মিনিবাস ও কোচ মালিক সমিতির আহ্বায়ক হলেন কামিল হোসেন সিগারেট ও বিড়ির দ্বৈতনীতি পরিহার করে শ্রমিকদের মজুরি বৃদ্ধির আহব্বান সুজানগরে শ্বশুর বাড়িতে বেড়াতে এসে জামাই নিহত পাবনায় ড্রেজার মেশিনে অবৈধ ভাবে বালু উত্তেলন, ভাঙ্গছে ফসলী জমি আটঘরিয়ার ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত শহীদ শেখ রাসেল’র ৫৭তম জন্মদিন উদযাপন ভোক্তা অধিকার’র সেই এডি’র হাত থেকে নিস্তার চান ব্যবসায়ীরা

গ্রামীণ সড়ক চলাচলের অযোগ্য, জনদুর্ভোগ বেড়েছে

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
Pabnamail24

পাবনার চাটমোহরে গ্রামীণ সড়ক গুলো একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এতে প্রায়ই দুর্ঘটনায় পতিত হচ্ছে যানযাহনসহ পথচারিরা। উপজেলার মহেলা-পার্শ্বডাঙ্গা সড়ক, চাটমোহর বাসট্র্যান্ড-হরিপুর সড়ক, চাটমোহর দোলং-ছাইকোলা, বিলচলন ইউনিয়নের বোঁথর গ্রামের প্রধান সড়কটি এখন বেহাল দশায় পরিণত হয়েছে।

এতে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। একটু বৃষ্টি হলেই সড়কের ওপর হাঁটু পানি জমে যায়। তার উপরে রয়েছে সড়কের দুই পাশে ডোবা। সাম্প্রতিক বন্যা ও বৃষ্টিতে গ্রামীণ এই সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন অংশ ধসে গেছে। সৃষ্টি হয়েছে গর্তের। এতে বিপাকে পড়েছেন এলাকার সাধারণ মানুষ।

সরজমিনে দেখা গেছে, সড়কের পাশে একটি বড় করিমন (শ্যালো ইঞ্জিন চালিত গাড়ি) উল্টে পড়ে আছে। সড়কের দুই পাশের মাটি নেই। এলাকার ব্যবসায়ী সবুজ জানান, সড়কটি দ্রুত মেরামত করা না হলে যান চলাচলে চরম দূর্ভোগে পড়বে গ্রামের হাজার হাজার মানুষ। প্রায়ই গাড়ি ইল্টে যায়। যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল হামিদ মাস্টার বলেন, অগ্রাধিকার ভিত্তিতে ইউনিয়ন চেয়ারম্যানদের সড়ক সংস্কারের জন্য তালিকা তৈরির কথা বলা হয়েছে। সড়কগুলো সংস্কার করা হবে।

স্থানীয়রা জানায়, বন্যার পানিতে এই মাটি সরে গেছে। সড়কটি গর্তে পরিণত হয়েছে। এলাকাবাসী দুর্ভোগ পোহাচ্ছে। ত্রাণ ও দুর্যোগ তহবিল থেকে কালভার্টটি মেরামত করা হবে।
এ ব্যাপারে চাটমোহর উপজেলা এলজিইডি’র প্রকৌশলী রাজু আহমেদ বলেন, সড়ক সংস্কার ও পূণ নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। বরাদ্ধ পেলে কাজ মুরু হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!