রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:৫৫ পূর্বাহ্ন

মুস্তাক, জিয়া বঙ্গবন্ধুকে হত্যা করেছিল একবার, আর এখন বঙ্গবন্ধুকে হত্যা করা হচ্ছে বারবার- রণেশ মৈত্র

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১৬ আগস্ট, ২০২০
Pabnamail24

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও ভাষা সৈনিক রণেশ মৈত্র বলেছেন, মুস্তাক, জিয়া, ফারুক ডালিম বঙ্গবন্ধুকে হত্যা করেছিল একবার, আর এখন বঙ্গবন্ধুকে হত্যা করা হচ্ছে বারবার। তিনি আরও বলেন, বর্তমান আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আর্দশ থেকে অনেকটাই বিচ্যুতি হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার রাতে পাবনা প্রেসক্লাব আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচকের ভাষণে বঙ্গবন্ধুর সান্নিধ্যপ্রাপ্ত সাংবাদিক ও ভাষা সৈনিক রণেশ মৈত্র এ কথা বলেন।

পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথি হিসেবে আলোচনা করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. আনোয়ারুল ইসলাম ও পাবনা ডায়বেটিক সমিতির সভাপতি বীরমুক্তিযোদ্ধা বেবী ইসলাম।

পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সম্পাদক সৈকত আফরোজ আসাদ। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা করেন পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি শহীদুর রহমান শহীদ, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক উৎপল মির্জা, সাবেক সম্পাদক আহমেদ উল হক রানা।

অনুষ্ঠানের শুরুতেই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
রণেশ মৈত্র বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে বাংলাদেশ সৃষ্টির ইতিহাস ধংস করার ষড়যন্ত্র করা হয়েছিল। তাই একটি কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার পেছনের ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচক করা উচিৎ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!