রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০২:০১ পূর্বাহ্ন

ভাঙ্গুড়ায় মৎস্য সপ্তাহে পোনা অবমুক্ত ও খাদ্য বিতরণ

ভাঙ্গুড়া প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
Pabnamail24

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনার ভাঙ্গুড়ায় জাতীয় মৎস্য সপ্তাহে পোনা অবমুক্তকরণ ও মৎস্য চাষীদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। বুধবার (২২জুলাই) দুপুরে উপজেলা মৎস্য কার্যালয়ের সামনে মৎস্য চাষীদের মাঝে এ খাদ্য বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ ও মেয়র গোলাম হাসনাইন রাসেল।

বিতরণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ‘‘মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে’’ নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। পরে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং প্রদর্শনী পুকুরের নয়জন চাষীর প্রত্যেককে ৩ব্যাগ করে মাছের খাদ্য প্রদান করা হয়।

এ সময় উপজেলা উপজেলা সহকারী কমিশনার(ভুমি,অতিরিক্ত দায়িত্ব) মোঃ রাফিউল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু ও আজিদা খাতুন পাখি,মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আলী আজম,প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক মোঃ গিয়াস উদ্দিন প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আলী আজম জানান,জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ২১ জুলাই হতে ২৭ জুলাই পর্যন্ত নানা কর্মসূচী বাস্তায়ন করা হচ্ছে। এগুলোর মধ্যে পোনা অবমুক্ত, আলোচনা সভা,মাছের খাদ্য বিতরণ, প্রামান্য চিত্র প্রদর্শন,মাছের পোনা নিধন বন্ধে বিভিন্ন স্থানে মাইকিং, ব্যানার স্থাপন ও মোবাইল কোর্ট পরিচালনা উল্লেখ যোগ্য। তবে স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে এই কার্যক্রমটি শেষ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!