রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

মুজিববর্ষে টেবুনিয়ায় বৃক্ষরোপন কর্মসূচীতে এমপি জলি

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১৯ জুলাই, ২০২০
Pabnamail24

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি বলেছেন, সবারই নিজ নিজ উদ্যোগে ১টি করে ফলদ, বনজ ও ঔষধী গাছ লাগানো দরকার।

কারণ সবাই আমরা গাছ থেকে অক্সিজেন গ্রহণ করি। তাছাড়া গাছ আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষায় অতুলনীয় ভূমিকা পালন করে।
রবিবার সকালে পাবনা সরদ উপজেলার টেবুনিয়ার মেসার্স বিশ্বাস এন্টারপ্রাইজ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, গাছ শুধু আমাদের অক্সিজেনই দেয় না,গাছ থেকে আমরা ফল ও ঔষধী গুণও পেয়ে থাকি। এ জন্য আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেককে ৩টি করে গাছের চারা রোপন করতে বলেছেন। আর বলেছেন গাছকে সন্তানের মত লালন পালন করতে হবে।এমপি জলি বলেন,পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নাই।

অনুষ্ঠানে হাফিদুজ্জামান বিশ্বাস বিপু’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক নিহার আফরোজ জলি, মালিগাছা ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি জালাল উদ্দিন বিশ্বাস, সদস্য রোকনুজ্জামান, জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাড: আরেফা খানম শেফালী, পৌর যুব মহিলা লীগের সভাপতি সাদিয়া আফরিন কথা, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোহাম্মদ আলী, মালিগাছা ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বার ও মহিলা মেম্বার বৃন্দ।
এ সময় মেসার্স বিশ্বাস এন্টারপ্রাইজ এর গ্রাহকদের মাঝে ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়। পরে অতিথিবৃন্দদের সমন্বয়ে গাছের চারা রোপন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!