শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবারও ডেঙ্গু আক্রান্ত শ্রমিকের মৃত্যু ফরিদপুরে মন্দিরের জায়গা দখল করে মেয়রের কোটি টাকার বাণিজ্য মেলা! উৎসবমুখর পরিবেশে পাবিপ্রবিতে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন প্রতারণার অভিযোগ, সুজানগরে আ. লীগের নেতা উজ্জ্বলকে অবরুদ্ধ করে টাকা ফেরতের দাবী ও আলোর পথযাত্রী, এখানে থেমো না!

পাবনায় আওয়ামীলীগ নেতা সাইদার হত্যা মামলা, মূলহোতা আলাউদ্দিনের গ্রেফতার দাবি

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
Pabnamail24

পাবনা প্রতিনিধিঃ
পাবনায় পৌর আওয়ামীলীগ নেতা সাইদার মালিথা হত্যাকাণ্ডের প্রধান আসামি হেমায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন মালিথাসহ সকল আসামীর গ্রেফতার ও দ্রুত বিচার দাবীতে পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন পাবনা পৌর আওয়ামীলীগের নেতাকর্মীরা।
রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. তসলিম হাসান সুমন ও সাধারণ সম্পাদক শাহজাহান মামুন নেতাকর্মীদের সাথে নিয়ে স্মারকলিপি প্রদান করেন।
এ সময় বক্তারা বলেন, যদিও কয়েকজন আসামি গ্রেফতার হয়েছে কিন্তু প্রধান আসামি ঘটনার মূল হোতা আলাউদ্দিন এখনো গ্রেফতার হয়নি। জেলা পুলিশের নিকট জোর দাবী জানাই এ হত্যাকাণ্ডের সাথে জড়িত সকলকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।
নিহতের স্ত্রী দিলরুবা জাহান বলেন, আলাউদ্দিন চেয়ারম্যান দীর্ঘদিন আমাদের শরিকানা জমি দখল করে ছিলেন। আমার স্বামী সাইদার কিছুদিন আগে সে জমিগুলো দখলমুক্ত করেন। এ কারণে আলাউদ্দিনের পরিকল্পনায় সাইদারকে প্রকাশ্যে হত্যা করা হয়েছে। ঘটনায় জড়িত আলাউদ্দিন ভাতিজা স্বপনসহ ছয় আসামি গ্রেফতার হয়েছে। ১৬৪ ধারায় আদালতে দেয়া জবানবন্দীতেও তারা হত্যাকান্ডে আলাউদ্দিন মূল পরিকল্পনাকারী ও নির্দেশদাতা বলে জানিয়েছে। কিন্তু ঘটনার এক সপ্তাহ পেরোলেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। আমি আলাউদ্দিনসহ সকল আসামিদের গ্রেফতারে পুলিশের নিকট দাবি জানাই।
পাবনার পুলিশ সুপার আকবর আলি মুন্সী বলেন, সাইদার হত্যা মামলার আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে। গ্রেফতার হওয়া আসামিরা ঘটনার সম্পূর্ণ বিবরণ দিয়ে স্বীকোরোক্তি দিয়েছে। হত্যায় ব্যবহৃত পিস্তল ও ছুরি উদ্ধার হয়েছে। এ মামলায় পুলিশের উপর কোন চাপ নেই।
প্রধান আসামি আলাউদ্দিনকে গ্রেফতারে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাজ করছে পুলিশ । দ্রুতই তাকে আইনের আওতায় আনা হবে।
গত ০৯ সেপ্টেম্বর জুম্মার নামাজের কয়েক মিনিট আগে সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া নজুর মোড়ের চায়ের দোকানে সায়দার রহমানকে গুলি করে হত্যা করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা । হত্যাকান্ডের জন্য আলাউদ্দিন মালিথাকে প্রধান আসামি করে ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নিহতের পরিবার। এ ঘটনায় হেমায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলাউদ্দিন মালিথার ভাতিজা স্বপনসহ ছয় আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!