বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
সর্বশেষ :
পাবিপ্রবিতে শহিদ মিনারে ফুল দিতে বাধা, দু’পক্ষের হাতাহাতি ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে রেলে সস্তায় পরিবহণের সুযোগ দেয়া হবে-পাবনায় রেলমন্ত্রী পাস্ট ডিরেক্ট রিক্রুটেড অফিসার্স এসোসিয়েশনের আত্মপ্রকাশ সনি বিশ্বাস এফবিসিসিআই‘র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত পাবিপ্রবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত, ডরমিটরি উদ্বোধন চাটমোহরে প্রতিপক্ষের মারধরে এক ব্যাক্তি নিহত, বাবা-ছেলে আটক স্কয়ারের ফ্যামিলী স্পোর্টস ডে পালিত প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে হত্যার ঘটনায় থানায় মামলা চাটমোহরে প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যা

উৎসবমুখর পরিবেশে চিকনাই নদীতে রুচি নৌকা বাইচ শুরু

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩

পাবনায় হাজারো দর্শকের উপস্থিতিতে অনুষ্ঠিত হলো দশ দিনব্যাপী আবহমান বাংলার ঐহিত্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের জনপ্রিয় ব্র্যান্ড রুচি প্রতিবারের মতো এবারও পাবনার আটঘরিয়া উপজেলার গোড়রী গ্রামের চিকনাই নদীতে শুরু হয়েছে এ নৌকা বাইচ প্রতিযোগিতা। আটঘরিয়ার পৌর মেয়র শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে সোমবার বিকেলে প্রধান অতিথি ছিলেন স্কয়ার গ্রুপের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। উদ্বোধক হিসেবে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহিনুজ্জামান শাহিন, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, বিশিষ্ট ব্যবসায়ী শাহাদত হোসেনসহ স্থানীয় বিশিষ্টজনেরা। নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন উপলক্ষ্যে পাবনা ও সিরাজগঞ্জের নানা এলাকা থেকে অসংখ্য মানুষ চিকনাই নদীর পাড়ে ভিড় জমান।

উল্লেখ্য, গত ১৯৯৬ সাল থেকে প্রতি বর্ষায় গোড়রী গ্রামে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। সারাবছর পানি না থাকলেও বর্ষায় চিকনাই নদীতে পানির প্রবাহ বেশি থাকায় এ সময় এখানে নৌকা বাইচের আয়োজন করা হয়। স্কয়ার গ্রুপের পৃষ্ঠপোষকতায় আবহমান গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতায় এ বছর অংশ নিয়েছে পাবনা ও সিরাজগঞ্জ জেলার ২০টি নৌকা ও বাইচ দল।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..