বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট’র মানববন্ধন ভাঙ্গুড়ায় স্কুল শিক্ষককে পিটিয়ে জখম ভাঙ্গুড়ায় সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত পাবনায় সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত সুজানগরে ১০ ইউনিয়নে আ.লীগ নেতা স্বতন্ত্র প্রার্থীর ছড়াছড়ি ঈশ্বরদীতে মোটর সাইকেল ও ভ্যানের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিন জন নিহত মালিগাছা ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবনের উদ্বোধন চাঞ্চল্যকর বিল্লাল মিশরী হত্যা রহস্য উদঘাটন; চরমপন্থি নেতা আবুসহ গ্রেপ্তার ২ সাম্প্রদায়িক সম্প্রতির উজ্জ্বলতম দেশ বাংলাদেশ-অঞ্জন চৌধুরী পিন্টু পাবনায় রেটিং দাবা লীগের পুরস্কার বিতরণ

ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ্বরদী-বেপজা চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ^রদী-বেপজা চেয়ারম্যান

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (বেপজা) চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম বলেছেন “ ইপিজেডের কারণে অর্থনৈতিক জোন হবে ঈশ^রদী। আগামী ফেব্রুয়ারিতে আরো নতুন ৫টি দেশি বিদেশী বিনিয়োগ কোম্পানি ঈশ^রদী ইপিজেডে আসছে। হাজারো মানুষের কর্মসংস্থান হবে। কলকাকলিতে ভরে যাবে ঈশ^রদী।

বিনিয়োগকারীরা হলেন ইপিজেডের প্রাণ, সম্পদ। তাই বিনিয়োগকারীদের সকল সুযোগ সুবিধা প্রদানের লক্ষ্যে ঈশ^রদী ইপিজেড সংলগ্ন পাকশীতেই চালু করা হবে কাস্টমস ও ভ্যাট সার্ভিস কেন্দ্র। যার মাধ্যমে বিনিয়োগকারীরা খুব সহজেই দেশে ও বিদেশে তাদের উৎপাদিত পণ্য আমদানি রপ্তানি করতে পারেন। বিনিয়োগকারীদের সকল সুযোগ সুবিধা প্রদানে বেপজা কর্তৃপক্ষ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে ঈশ^রদী ইপিজেডে হাসপাতালের অত্যাধুনিক পরীক্ষাগার (ল্যাব) এবং গ্লোবাল টোব্যাকো লিঃ কোম্পানির উৎপাদনের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

বেপজা চেয়ারম্যান আরো বলেন, দেশ ও মানুষের কল্যাণে যশোরের নওপাড়া ও গাইবান্ধাসহ কয়েকটি নতুন ইপিজেড স্থাপন করা হচ্ছে। এতে দেশের অগ্রগতি সাধিত হচ্ছে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বেপজা চেয়ারম্যান আরো বলেন,“ ঈশ^রদী ইপিজেডের কোম্পানিগুলোতে কর্মরত সকল দেশী বিদেশী শ্রমিক কর্মকর্তাদের প্রাথমিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইপিজেডের নিজস্ব হাসপাতালে অত্যাধুনিক যন্ত্রপাতি স্থাপন ও পরীক্ষাগার (ল্যাব) চালু করা হয়েছে। করোনার মহামারিতে হাসপাতালে আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। হাসপাতালে অত্যাধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে ইপিজেডে বিনিয়োগকারী বিভিন্ন প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতা একটি মানবিক বিনিয়োগ।

ইপিজেডে একমাত্র সিগেরেট উৎপাদন প্রতিষ্ঠান গ্লোবাল টোব্যাকো লিঃ উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আবু নাঈম মোঃ শহিদুল্লাহর সভাপতিত্বে ঈশ^রদী ইপিজেডের মহা ব্যবস্থাপক (জিএম) আব্দুল্লাহ আল মাহবুব ও কাষ্টম এক্সারসাইজ এন্ড ভ্যাট এর সহকারী কমিশনার শরীফ মোঃ ফাইসালসহ অন্যরা বক্তব্য দেন। এসময় ঈশ^রদী ইপিজেডে দেশী-বিদেশী বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *