রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৯:৪৩ অপরাহ্ন

ঈশ^রদীতে অবৈধভাবে বিদ্যালয় পরিচালনা কমিটি করার প্রতিবাদ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
Pabnamail24

বিদ্যালয়ের স্বার্থে ক্যাচমেন্ট এলাকার গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের উপস্থিতিতে নিয়মতান্ত্রিকভাবে ও বৈধভাবে নির্বাচিত সভাপতিসহ সদস্যদের বাদ দিয়ে অবৈধভাবে পছন্দের সভাপতিসহ পুণরায় সদস্য নির্বাচিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঈশ^রদী উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন,জমিদাতা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম। এ সময় আটঘরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সম্মেলনে জমিদাতা ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, গত ১৫.১১.২০২০ ইং তারিখে শেখ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ,ছাত্র-ছাত্রী,অভিভাবকবৃন্দেও উপস্থিতিতে ও সর্বসম্মতিক্রমে বিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে ক্যাচমেন্ট এলাকার চার গ্রামের মধ্যে থেকে শেখ পাড়া গ্রামের মরহুম আব্দুল মজিদ খানের ছেলে মামুন,রামনাথপুর গ্রামের মরহুম কাজিম উদ্দিনের ছেলে মন্টু মিয়া,শ্রীপুর গ্রামের মন্টুর স্ত্রী মোছাঃ শেফালী খাতুন ও চকশ্রীরামপুর গ্রামের শাহীনের স্ত্রী মোছাঃ জাহানারা খাতুনকে ছাত্র-ছাত্রী অভিভাবক সদস্য নির্বাচিত করা হয়।

কিন্তু রহস্যজনক কারণে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলাম বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ ক্যাটাগরি সদস্য নির্বাচিত করার বিধানকে উপেক্ষা করে তার পছন্দের ব্যক্তিদের সভাপতিসহ ক্যাটাগরি সদস্য নির্বাচিত করেছেন।

এক্ষেত্রে সভাপতি, সহসভাপতি নির্বাচিত বা মনোনীত করার জন্য সকল ক্যাটাগরির সদস্যকে লিখিত নোটিশে স্বাক্ষর করানো, নির্ধারিত স্থান ও তারিখে কমিটি করার বিধান থাকলেও তা অমান্য করা হয়েছে। সকল প্রকার নিয়ম কানুনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য সবুজকে সভাপতি ও অন্য চারজনকে ক্যাটাগরি সদস্য ঘোষণা করা হয়েছে।

এতে জমিদাতা থেকে শুরু করে এলাকাবাসীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। নজরুল ইসলাম তার বক্তব্যে আরও বলেন, কোন কারণ ছাড়াই ,বৈধ কমিটির সভাপতিসহ সদস্যদের বাদ দিয়ে ঘরে বসে গোপনে পছন্দের ব্যক্তিদের নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি ঘোষনা দেওয়ার বিষয়টি অভিযোগ আকারে শিক্ষা অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরে দাখিল করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!