বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মা ও ছেলের একই সাথে এসএসসি পাশ, এলাকায় আনন্দ পাবনায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত শহীদ শেখ রাসেলের স্মৃতি ধারণ করে শোককে শক্তিতে পরিণত করতে হবে পাবিপ্রবি ব্যবসায় প্রশাসন বিভাগে স্পোর্টস সপ্তাহ উদ্বোধন বিআরডিবি অফিসার্স এসোসিয়েশন নির্বাচনে সর্বোচ্চ ভোটে ফারুক সদস্য নির্বাচিত নন্দর গলিতে রাস্তা দখল করে পাকা স্থাপনা, জনদূর্ভোগ চরমে পাবনায় হিজড়দের প্রশিক্ষণ সনদ বিতরণ পাবনায় আগ্নেয়াস্ত্রসহ মূসা হত্যাকান্ডে জড়িত ৫ চরমপন্থি গ্রেফতার স্কয়ারমাতা খ্যাত অনিতা চৌধুরীর মৃত্যুতে গোলাম ফারুক প্রিন্স এমপির শোকবার্তা স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরীর মৃত্যুতে ডেপুটি স্পীকারের শোক

ঈশ্বরদীতে নিরন্নের আনন্দে ৫ টাকার আহার

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
Pabnamail24

সাদা ভাত, আলু-ডিমের তরকারি ও ডাল। একের পর এক প্লেট সাজিয়ে খাবার দেওয়া হচ্ছে। একজন দিচ্ছেন ভাত আর আরেকজন পানি। অন্যরা দাঁড়িয়ে তদারকি করছেন কার কী লাগবে। ভরপেট এ খাবারের দাম মাত্র ৫ টাকা। তাও আবার যত খুশি ভাত ও ডাল নেওয়া যাবে।

এমন উদ্যোগ নিয়েছে ক্রিকেটারেরা। রিকশাচালক, ফেরিওয়ালা, হকার কিংবা ভিক্ষুকসহ নিম্ন আয়ের মানুষের পেটে আহার জুটেছে ‘ঈশ্বরদী ক্রিকেট একাডেমি’র ব্যানারে। তাঁরা এই কার্যক্রমের নাম দিয়েছে ‘৫ টাকার আহার’।

গত সোমবার দুপুরে ঈশ্বরদী রেলগেট খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালে প্রায় ২০০ জন মানুষের জন্য এই আয়োজন করা হয়। পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় পৌর সচিব জহুরুল হক, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ক্রীড়া সম্পাদক ওয়াহেদ আলী সিন্টু, নির্বাহী সদস্য ওহিদুজ্জামান টিপু ও ক্রিকেট একাডেমির কোচ মারুফ হোসেনসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সরেজমিনে গিয়ে দেখা মিলে, ক্রিকেট একাডেমির সদস্যদের কার্যক্রম। ৫টাকার নোট বা কয়েন নিয়ে লাইন ধরে খাবারের জন্য দাঁড়িয়ে আছেন অনেকে। সদস্যরা ক্রিকেট জার্সি গায়ে দিয়ে খাবারের প্লেট এগিয়ে দিচ্ছেন সুবিধা বঞ্চিত মানুষকে। কয়েকজন বৃদ্ধা এসে টাকা নেই বললে তাঁদেরও বিনামূল্যে বেশ সম্মান করেই বসিয়ে খাবার দেওয়া হচ্ছে।

যতক্ষণ খাবার ছিল খেতে আসা কোনো মানুষকেই না খেয়ে ফিরে যেতে হয়নি। সুবিধাবঞ্চিত মানুষের অনেকেই এ সময় অনুভূতি জানাতে গিয়ে কেঁদে ফেলেন, অনেকে দুহাত তুলে দোয়া করেন।

আয়োজনের প্রধান সমন্বয়ক কোচ মারুফ হোসেন জানান, খেলাধুলার পাশাপাশি সংগঠনের সদস্যরা শামিল হচ্ছেন নানা মানবিক কাজে। সেই বিবেচনা থেকেই তাঁরা এমন উদ্যোগ নিয়েছেন। মানুষের সহযোগিতায় তাঁরা এ কর্মসূচি পালন করেন।

তহবিলের বিষয়ে তিনি বলেন, সদস্যরা সবাই শিক্ষার্থী হওয়ায় স্বল্প পরিসরে এই কার্যক্রম চালাতে হচ্ছে। কারণ আমাদের ফান্ড অনেক কম। কোনো হৃদয়বান ব্যক্তি আমাদের মধ্যমে এসব মানুষের সহযোগিতা করতে চাইলে তাদেরকে আমরা আহ্বান জানাব। যাতে আমরা এ আয়োজনটা আরও এগিয়ে নিয়ে যেতে পারি।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!