শনিবার, ২১ মে ২০২২, ১২:০৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে জনশুমারি, পাবনায় আগামী ১৫ থেকে ২১ জুন অনুষ্ঠিত হবে রাধানগর অবৈধ ভাবে ভোজ্য তেল মজুদ, জরিমানা আদায় বেড়া-সাঁথিযায় আধা পাকা ধান নিয়ে কৃষকের যুদ্ধ,পানিতে নষ্ট হচ্ছে পাট বেড়ার চরে গো-খামারে ভাগ্যবদল রেলমন্ত্রীর আত্মীয় কান্ডে তদন্তে টিটিই শফিকুল নির্দোষ প্রমাণিত সাঁথিয়ায় মৃত গরুর মাংশ বিক্রয় করায় কসাইকে ১বছরের কারাদন্ড

ট্রেনে উঠেই এ্যাকশানে টিটিই শফিকুল, ৯ হাজার টাকা রাজস্ব আদায়

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ১০ মে, ২০২২
Pabnamail24

বিনা টিকেটে ট্রেন ভ্রমণকারী রেলমন্ত্রীর নুরুল ইসলাম সুজনের আত্মীয়দের জরিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া ও সমালোচনার মুখে সে আদেশ প্রত্যাহারের পর আবারো ট্রেনে উঠে দায়িত্ব পালন শুরু করেছেন টিটিই শফিকুল ইসলাম। ৪ দিন পর মঙ্গলবার কাজ শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই বিনা টিকেটে ভ্রমণকারী যাত্রীদের কাছ থেকে রাজস্ব (জরিমানা) আদায় করেছেন ৯ হাজার ১০০ টাকা।

রেলওয়ে সূত্র জানায়, কর্মস্থলে ফেরার পর মঙ্গলবার খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালনের মধ্য দিয়ে কাজে ফেরেন তিনি। সোমবার পুনর্বহালের অফিস আদেশ পেয়ে ঈশ্বরদী জংশন স্টেশনের রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক কার্যালয়ে স্বপদে যোগদানের আবেদনপত্র জমা দেন তিনি। আবেদন গ্রহণের পর মঙ্গলবার বেলা ১১টা ৫৫ মিনিটে খুলনা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে ওঠেন তিনি।

ট্রেনটি বিকেল সাড়ে ৫ টার দিকে গন্তব্যে পৌঁছায়। ‘টিটি হিসেবে পুনরায় কাজের দায়িত্ব পাওয়ার পর মঙ্গলবার বিনা টিকেটে ভ্রমণকারীদের নিকট থেকে ৯ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছেন শফিকুল। সন্ধ্যায় চিলাহাটি স্টেশনে রাজস্ব খাতে এ টাকা জমাও দিয়েছেন তিনি।

শফিকুল বলেন, ট্রেনে আজ ৪ জন টিটি কাজ করছি। এর মধ্যে আমি ৯ হাজার ১০০ টাকা ভাড়াসহ জরিমানা আদায় করেছি। গণনার হওয়ার পর বোঝা যাবে মোট কত টাকা জরিমানা আদায় হয়েছে। টিকিটবিহীন যাত্রীদের কাছ থেকে জরিমানা আদায় করে রেলের সরকারের রাজস্ব বাড়াতে ভূমিকা রাখতে পেরে খুশি বলেও জানান আলোচিত এই টিকিট চেকার।

গত ৫ মে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে এসি কেবিনে ভ্রমণকারী রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়া ৩ যাত্রীকে জরিমানা করে বরখাস্ত হন টিটিই শফিকুল ইসলাম। এ নিয়ে গণামাধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। পরে তার বরখাস্তের আদেশ প্রত্যাহার করে কাজে যোগদানের নির্দেশ দেয় রেল মন্ত্রণালয়।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!