মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মহান মুক্তিযুদ্ধ নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা উজ্জ্বলের বক্তব্যের প্রতিবাদে সুজানগরে মানববন্ধন শুরু হয়েছে দূর্গাপূজা, আজ মহা সপ্তমী পাবনায় ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক পাবনার হেমায়েতপুর ও মালিগাছায় আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা

বিনাটিকিটে রেলে ভ্রমণকারীকে জরিমানা করায় টিটিই বরখাস্ত.!

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শুক্রবার, ৬ মে, ২০২২
Pabnamail24

রেলমন্ত্রী মো: নুরুল ইসলাম সুজনের আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকিটে ভ্রমন করার অপরাধে তিন যাত্রীকে জরিমান করায় টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। বরখাস্তের আদেশে টিটিই এর বিরুদ্ধে অসাদাচরণের অভিযোগে রেল কর্তৃপক্ষ এমন সিদ্ধন্ত নিয়েছেন বলে রেলের উর্দ্ধতন কর্তপক্ষ জানিয়েছেন।

পশ্চিমাঞ্চলীয় বিভাগীয় রেল দপ্তর জানায়, বৃহস্পতিবার রাতে আন্ত:নগর সুন্দারবন এক্সেপ্রেসের শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনে ঈশ^রদী থেকে তিন যাত্রী বিনাটিকেটে ট্রেনে উঠেন। কর্তব্যরত টিটিই শফিকুল ইসলাম টিকেট চেকিং করার সময় তাদেও টিকেট দেখতে চাইলে তারা নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় বলে পরিচয় দেন।

টিটিই বিষয়টি পাকশী বিভাগীয় রেলের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) মো. নুরুল আলমের সঙ্গে আলাপ করলে তিনি সর্বনিম্ন ভাড়া নিয়ে টিকিট কাটার পরামর্শ দেন। এসিওর পরামর্শ অনুযায়ী টিটিই শফিকুল ইসলাম ওই তিন যাত্রীকে এসি টিকিটের পরিবর্তে মোট ১ হাজার ৫০ টাকা নিয়ে জরিমানাসহ সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের টিকিট করে দেন। এ সময় ট্রেনে কর্তব্যরত অ্যাটেনডেন্টসহ অন্যরা উপস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলের এক কর্মকর্তা জানান, ওই তিন যাত্রী তাৎক্ষণিকভাবে ট্রেনে লিখিত কোনও অভিযোগ না করলেও তারা ঢাকায় পৌঁছে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে ‘অসদাচরণের’ মিথ্যা অভিযোগ করেছেন। সেই অভিযোগ পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন সংশ্লিষ্ট টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। এ নিয়ে রেল কর্মকর্তা কর্মচারীদেও মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

রখাস্তের আদেশের বিষয়টি ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের ভারপ্রাপ্ত সিনিয়র টিটিই ইন্সপেক্টর মো: বরকতুল্লাহ আলামিন ফোনে শুক্রবার শফিকুল ইসলামকে জানান। সে সময় তিনি সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ডিউটিরত ছিলেন।

পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, ‘লিখিত অভিযোগ পাইনি। তবে সুন্দরবন ট্রেনে বিনা টিকিটে ভ্রমণকারী তিন যাত্রীর সঙ্গে কর্তব্যরত টিটিই অসদাচরণ করেছেন বলে তারা রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোনে অভিযোগ দেন। বিষয়টি আমাকেও অবহিত করা হয়। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে টিটিই শফিকুল ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তের আদেশ শুক্রবার থেকে কার্যকর হয়েছে।
কোন তদন্ত ছাড়াই এক তরফা ভাবে কেন বরখাস্তের আদেশ দেয়া হলো এ ব্যাপারে তিনি কোন প্রকার মন্তব্য করতে রাজি হননি।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!