সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৬:১৮ অপরাহ্ন

পাবনা-৪ আসনের উপ নির্বাচন, নৌকার প্রার্থী বড় ব্যবধানে বিজয়ের পথে

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24

পাবনা-৪ আসনের উপ নির্বাচনে বড় ব্যবধানে বিজয়ের পথে আওয়ামীলীগ প্রার্থী নুরুজ্জামান বিশ^াস। শনিবার রাত আটটা প্রাপ্ত ফলাফলে দুই উপলাজেলার নির্বাচনী এলাকার ৭১ কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী প্রতিদ্বন্দ্বি অপর দুই প্রার্র্থীর চেয়ে লক্ষাধিক ভোটে এগিয়ে আছেন। নিশ্চিত বিজয়ের খবওে আওয়ামীলীগ শিবিরে আনন্দের জোয়ার বইছে।

পাবনা-৪ আসনের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ জানান, বেসরকারী ভাবে প্রাপ্ত ফলাফলে এই আসনে মোট ১২৯টি কেন্দ্রের মধ্যে ৭১টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকার প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস পেয়েছেন ১ লক্ষ ২১ হাজার ২৭০ ভোট। প্রাতিদ্বন্দ্বি ধানের শীষ প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ২ হাজার ৩৫৩ ভোট ও লাঙ্গল প্রতীকের প্রার্থী রেজাউল করিম পেয়েছেন ২ হাজার ১৫৩ ভোট।

ঈশ্বরদী উপজেলার ৪৬টি কেন্দ্রের ফলাফলে নৌকা ৭২ হাজার ২৮৪ভোট, ধানের শীষ ১৬০০ ভোট ও লাঙ্গল পেয়েছেন ১১২৩ ভোট।
অপরদিকে আটঘরিয়া উপজেলার ২৫ টি কেন্দ্রের ফলাফলে নৌকা ৪৮হাজার ৯৮৬ভোট, ধানের শীষ ৭৫৩ ভোট ও লাঙ্গল পেয়েছেন ১০৩০ ভোট।

বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিবের নিজের ইউনিয়ন সাহাপুরে ধানের শীষের ভরাডুবি হয়েছে। সেখানে নৌকা প্রতীকে প্রাপ্ত ভোট ১৭হাজার ৪৭১, বিপরীতে ধানের শীষ প্রতীক পেয়েছেন ৭৫৬ ভোট।

নির্বাচনে নিশ্চিত পরাজয় বুঝতে পেরে বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব মিথ্যা অভিযোগে ভোট ছেড়ে দেওয়ায় এতো বড় ব্যবধান হয়েছে বলে দাবী আওয়ামীলীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাসের। তিনি বলেন, জনগন উন্নয়নের পথে রায় দেবেন তা জানতাম, কিন্তু অহেতুক ষড়যন্ত্র করায় বিএনপির সমর্থকরাও হাবিবের থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। অপরদিকে বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব বলেন, এটি একটি নীল নকশার ভোট। এমন বড় ব্যবধানই প্রমান করে এই সরকার নির্বাচনকে কতোটা হাসি ঠাট্টায় পরিনত করেছেন। আমি এই নির্বাচন বাতিল করে পুনরায় একটি নির্দলীয় নিরপেক্ষ একটি নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের দাবী করছি।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সাবেক ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপির মৃত্যুতে এই আসনটি শুণ্য হয়। পরে নির্বাচন কমিশন করোনা কালে কিছুটা বিলম্ব কওে গত ২৪ আগষ্ঠ নির্বাচনের তফসীল ঘোষনা করেন। গতকাল শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই আসনে ভোট গ্রহন হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!