শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:১২ অপরাহ্ন

আটঘরিয়ায় মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
Pabnamail24

পাবনার আটঘরিয়ায় একটি মসজিদের উন্নয়ের জন্য সরকার কর্তৃক আসা অনুদানের টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে কমিটির সাবেক সভাপতির বিরুদ্ধে। তিনি আটঘরিয়ার একদন্ত ইউনিয়ন এর অন্তর্গত চৌবাড়িয়া জোরগাছা গ্রামের মৃত ইয়াছিন আলীর পুত্র চৌবাড়িয়া বাজার জামে মসজিদের সাবেক সভাপতি মো. আব্দুল সাত্তার মন্ডল। তিনি উক্ত মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর আটঘরিয়া ইউএনও বরাবর মসজিদের উন্নয়নকল্পে সাতাশ হাজার পাঁচশত টাকা সরকার কর্তৃক অনুদান আসে।

যেটি তিনি কাউকে না জানিয়ে উত্তোলন করে নিজে আত্মসাৎ করেন। সে বিষয়ে তিনি কাউকে কোনো জবাবদিহিতা করেননি। এরপর গত ২ ফেব্রুয়ারী, ২০১৯ মসজিদের পরিচালনা কমিটি হতে অবসর গ্রহণ করেন। এরপর বিষয়টি বর্তমান পরিচালনা কমিটির নজরে আসে৷ তখন, মো. আব্দুল সাত্তার মন্ডল কে তিনটি মিটিং এ ডাকা হয় মসজিদের বর্তমান পরিচালনা কমিটি থেকে। কিন্তু, তিনি পর পর তিনটি মিটিংয়েই অনুপস্থিত হন। পরে মসজিদের বর্তমান সভাপতি আহম্মাদ আলী প্রাং এবং সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম গত ০৯-০৯-২০১৯ইং তারিখে আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর একটি অভিযোগ প্রেরণ করেন। তখন ইউএনও বিষয়টি সমাজসেবা অধিদপ্তরকে অবগত করেন।

এ বিষয়ে আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, “বিষয়টি এখনো তদন্তাধীন আছে, যা সমাজাসেবা অধিদপ্তরের আওতাধীন রয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

এ বিষয়ে মসজিদ কমিটির বর্তমান সভাপতি এবং সাধারণ সম্পাদক জানান, “মসজিদ একটি ধর্মীয় প্রতিষ্ঠান, সেই প্রতিষ্ঠান এর টাকা কিভাবে আত্মসাৎ করতে পারে কেউ যা সত্যি বোধগম্য নয়। সাবেক সভাপতি কে আমরা কিছু বললে বলেন, ক্ষমতা থাকলে যেন আমরা টাকা তুলে নেই। এরকম অনেক হুমকি ধামকি দিয়ে আসছে নিয়মিত। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই।” এলাকাবাসীও মসজিদ কমিটির সাবেক সভাপতি মো. আব্দুল সাত্তার মন্ডলের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ এর দাবি জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!