বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
পাবিপ্রবিতে শহিদ মিনারে ফুল দিতে বাধা, দু’পক্ষের হাতাহাতি ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে রেলে সস্তায় পরিবহণের সুযোগ দেয়া হবে-পাবনায় রেলমন্ত্রী পাস্ট ডিরেক্ট রিক্রুটেড অফিসার্স এসোসিয়েশনের আত্মপ্রকাশ সনি বিশ্বাস এফবিসিসিআই‘র স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নির্বাচিত পাবিপ্রবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত, ডরমিটরি উদ্বোধন চাটমোহরে প্রতিপক্ষের মারধরে এক ব্যাক্তি নিহত, বাবা-ছেলে আটক স্কয়ারের ফ্যামিলী স্পোর্টস ডে পালিত প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে হত্যার ঘটনায় থানায় মামলা চাটমোহরে প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যা

আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয়

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • আপডেট টাইম : সোমবার, ২১ আগস্ট, ২০২৩

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়ে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলীয় নেতৃবৃন্দকে হত‌্যার উদ্দেশ‌্যে খুনী রাজনৈতিক দলের প্রত‌্যক্ষ মদদে গ্রেনেড হামলা করা হয় । তারা সারাদেশে এক যোগে সিরিজ বোমা হামলা করে। সারাদেশকে তারা গড়ে তুলে সন্ত্রাস ও জঙ্গিবাদের অভয়াশ্রমে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ লালন হয় এবং মানবতা ভুলুন্ঠিত হয়।

সোমবার সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্য‌্যালয়ে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে র্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালীন মানুষের কোন অধিকার ছিল না। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেসময় বাড়িতে থাতে পারত না, মা-বোনরা রাস্তাঘাটে নিরাপদে চলাচল করতে পারত না। তাদের করা বর্বরোচিত ও পৈশাচিক হামলা থেকে জাতির পিতার কন‌্যা সেদিন রেহাই পেয়েছিলেন বলেই দেশে আজ মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

মোঃ শামসুল হক টুকু বলেন, আগস্ট মাস আমাদের নিকট শোকের মাস। এ মাসে আমাদের মহান জাতির মহান পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও শিশু রাসেলসহ সপরিবারে হত‌্যা করে। হত‌্যার পর আসামীদের তারা দায়মুক্তি দিয়েছিল। ইনডেমনিটি অধ‌্যাদেশকে আইনে রূপান্তর করে পবিত্র সংসদকে তারা কলুষিত করেছিল। আমরা কামনা করি পৃথিবীর কোথাও যেন এমন জঘন‌্য ঘটনা না ঘটে।

সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খানের সভাপতিত্বে এবং সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তপন হায়দার সানের সঞ্চালনায় অনুষ্ঠানে ভাইস চেয়ারম‌্যান মোঃ সোহেল রানা খোকনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..