বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৩:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
মা ও ছেলের একই সাথে এসএসসি পাশ, এলাকায় আনন্দ পাবনায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত শহীদ শেখ রাসেলের স্মৃতি ধারণ করে শোককে শক্তিতে পরিণত করতে হবে পাবিপ্রবি ব্যবসায় প্রশাসন বিভাগে স্পোর্টস সপ্তাহ উদ্বোধন বিআরডিবি অফিসার্স এসোসিয়েশন নির্বাচনে সর্বোচ্চ ভোটে ফারুক সদস্য নির্বাচিত নন্দর গলিতে রাস্তা দখল করে পাকা স্থাপনা, জনদূর্ভোগ চরমে পাবনায় হিজড়দের প্রশিক্ষণ সনদ বিতরণ পাবনায় আগ্নেয়াস্ত্রসহ মূসা হত্যাকান্ডে জড়িত ৫ চরমপন্থি গ্রেফতার স্কয়ারমাতা খ্যাত অনিতা চৌধুরীর মৃত্যুতে গোলাম ফারুক প্রিন্স এমপির শোকবার্তা স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরীর মৃত্যুতে ডেপুটি স্পীকারের শোক

চলে গেলেন স্কয়ারমাতা অনিতা চৌধুরী…………

স্টাফ করেসপনডেন্ট
  • প্রকাশিত রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
Pabnamail24

দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরী মারা গেছেন। রবিবার দুপুরে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। জানা গেছে, বার্ধক্যজনিত কারণে তাঁর মৃত্যু হয়েছে।
অনিতা চৌধুরী স্কয়ার মাতা হিসেবে পরিচিত। তিনি স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর মা।
স্কয়ার গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান উৎপল মির্জা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বার্ধক্যজনিত কারণে দুপুরে স্কয়ার মাতা অনিতা চৌধুরী মারা গেছেন।
এর আগে মায়ের জন্মদিনে এক সাক্ষাৎকারে স্কয়ার ট্রয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও অনিতা চৌধুরীর কনিষ্ঠ পুত্র অঞ্জন চৌধুরী বলেন, স্কয়ারের প্রতিষ্ঠা লগ্ন থেকে অনিতা চৌধুরী স্যামসন এইচ চৌধুরীর পেছনে শক্তি, সাহস আর অনুপ্রেরণা হয়ে ছিলেন তিনি।
মমতা আর মাতৃস্নেহের জন্য অনিতা চৌধুরীর খ্যাতি সর্বজনবিদিত। স্কয়ার গ্রুপের ৬০ হাজারেরও বেশী কর্মীকে তিনি নিজের সন্তানের মতো ভালোবাসতেন। তাদের জন্য দুুপুরের খাবারেরর প্রথা চালু করেন তিনি। মাতৃস্নেহের অনন্য দৃষ্টান্ত স্থাপন করায় স্কয়ার কর্মীরা তাকে স্কয়ার মাতা উপাধি দেয়। স্কয়ারের ব্যবসায়িক সফলতার পেছনে অনিতা চৌধুরীর অনস্বীকার্য।
অঞ্জন চৌধুরী আরো বলেন, ২০১২ সালের ৫ জানুয়ারি সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরী। এরপর থেকে মা ছিলেন তাঁদের পরিবারের কমান্ড ইন চিফ।
প্রতিদিন দেখা না হলেও দিনে অন্তত দুইবার তাঁর সঙ্গে কথা হতো। প্রতি শুক্রবার আমরা ভাই বোনেরা মায়ের কাছে যেতাম। সবাই একসঙ্গে দুপুরের খাওয়াদাওয়া করতাম। বয়স হলেও মা সব বিষয়ে খোঁজখবর রাখতেন।
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী ‘স্কয়ার মাতা’ হিসেবে পরিচিত অনিতা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন ।
প্রধানমন্ত্রীর শোক
স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত স্যামসন এইচ চৌধুরী’র সহধর্মিণী অনিতা চৌধুরী’র মৃত্যুতে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
এক শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
তথ্যমন্ত্রীর শোক
স্কয়ারমাতার প্রয়াণে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদও। তথ্যমন্ত্রী তার শোকবার্তায় বলেন, ‘মহীয়সী নারী অনিতা চৌধুরী একইসাথে মাতৃস্নেহ ও বিশালায়তন প্রতিষ্ঠান পরিচালনায় দিকনির্দেশনার যে দৃষ্টান্ত রেখে গেছেন তা অনন্য। স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী ও স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর সাফল্যের নেপথ্য কারিগর তাদের প্রয়াত মাতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করি।’

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!