শনিবার, ২১ মে ২০২২, ১২:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় সুজানগরে ছাত্রীকে পিটিয়ে জখম, সহপাঠিদের প্রতিবাদ সুজানগরে সরকারি কালভার্ট ভেঙে নির্মাণ সামগ্রী লুট, তদন্ত কমিটি এমপি পুত্রের স্লিপ অব টাং! হাসপাতোলে অনিয়মের প্রতিবাদ করায় রোগীকে হুমকির অভিযোগ পামেক ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে জনশুমারি, পাবনায় আগামী ১৫ থেকে ২১ জুন অনুষ্ঠিত হবে রাধানগর অবৈধ ভাবে ভোজ্য তেল মজুদ, জরিমানা আদায় বেড়া-সাঁথিযায় আধা পাকা ধান নিয়ে কৃষকের যুদ্ধ,পানিতে নষ্ট হচ্ছে পাট বেড়ার চরে গো-খামারে ভাগ্যবদল রেলমন্ত্রীর আত্মীয় কান্ডে তদন্তে টিটিই শফিকুল নির্দোষ প্রমাণিত সাঁথিয়ায় মৃত গরুর মাংশ বিক্রয় করায় কসাইকে ১বছরের কারাদন্ড

রমজানে ফুটপাতে বসবে না ইফতারের দোকান, বাজার কারসাজি করলে কঠোর ব্যবস্থার হুশিয়ারি প্রশাসনের

পাবনামেইল টোয়েন্টিফোর ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ৩ এপ্রিল, ২০২২
Pabnamail24

ঘড়ির কাঁটা নয়টা ছুঁতে না ছুঁতেই শহর জুড়ে যানজট, অচল আব্দুল হামিদ সড়ক। ক্রমেই সে যানজটের ভোগান্তি ছড়িয়ে পড়ে হাসপাতাল রোড, কলেজ রোড, বড় বাজার এলাকায়। রমজানে ভোগান্তি আরো ভয়াবহ। দুর্ভোগ কমাতে জেলা প্রশাসন, আইনশৃংখলা বাহিনী ,পৌর কতৃপক্ষ ও ব্যবসায়ীদের সমন্বয়ে মাঠে নেমেছে মনিটরিং টিম।
রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে এবং যানজটের ভোগান্তি কমাতে রবিবার সকালে জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন ও পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে শহরের আব্দুল হামিদ সড়ক, বড় বাজার, নিউমার্কেট, সোনাপট্টি, চাউল পট্টি এলাকায় যানজট পরিস্থিতি পরিদর্শন করেন তারা। এ সময় ফুটপাত দখল করে গড়ে ওঠা দোকান ও যত্রতত্র পার্কিং করে রাখা যানবাহন সরিয়ে নিতে সংশ্লিষ্টদের সতর্ক করা হয়। পরে, বড় বাজারে নিত্য পণ্যের বাজারে সয়াবিন তেলসহ রমজানের প্রয়োজনীয় দ্রব্যের মূল্যের দাম না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান তারা। এ সময় পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান, চেম্বার অব কমার্স সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরীসহ জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পাবনা পৌর মেয়র শরিফ উদ্দিন প্রধান বলেন, পাবনা একটি পুরনো জেলা শহর হলেও নগর পরিকল্পনা ছাড়াই যত্রতত্র বিপনী বিতান গড়ে উঠেছে। গাড়ী পার্কিংয়েরও ব্যবস্থা নেই। এ কারণে যানজটে জনগণকে দূর্ভোগে পড়তে হয়। এ সংকট দূর করতে বৃহৎ পরিকল্পনা প্রণয়ন প্রয়োজন। তবে, প্রশাসন ও আইনশৃংখলা বাহিনীর সাথে সমন্বয় করে আপাতত পুরাতন বন্ধন কমিউনিটি সেন্টার মাঠ ও শহীদ আমিনউদ্দিন আইন কলেজ মাঠে ইফতার বাজার তৈরী করা হবে। ব্যবসায়ীদের ফুটপাতে দোকান না বসিয়ে এসব স্থানে পন্য বিক্রি করতে অনুরোধ জানানো হয়েছে।
জেলা প্রশাসক বিশ^াস রাসেল হোসেন জানান, রমজানে অসাধু ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সে বিষয়ে প্রশাসন সতর্ক রয়েছে। যানজট কমাতে আইনশৃংখলা বাহিনী, পৌর কর্তৃপক্ষ ও চেম্বার নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ইফতার ও ফলের বাজারের জন্য নির্দিষ্ট এলাকা নির্ধারণ করে দেয়া হবে। ফুটপাত দখলকারী ব্যবসায়ীদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। নির্দেশনা অমান্য করলে জরিমানাসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, পাবনা শহরের সংকীর্ণ সড়কে অধিক যানবাহনের কারণে জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হয়। আইনশৃংখলা বাহিনী আইন প্রয়োগের মাধ্যমে তা নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু কেবল আইন প্রয়োগে এ সংকট সমাধান সম্ভব নয়। এক্ষেত্রে ব্যবসায়ী ও জনসাধারণকেও সচেতন হতে হবে। রমজানে আমরা জনসাধারণকে একটু স্বস্তি দিতে চাই। এ কারণে কোনভাবেই ফুটপাতে ইফাতারের দোকান বসাতে দেয়া হবে না।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!