শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবারও ডেঙ্গু আক্রান্ত শ্রমিকের মৃত্যু ফরিদপুরে মন্দিরের জায়গা দখল করে মেয়রের কোটি টাকার বাণিজ্য মেলা! উৎসবমুখর পরিবেশে পাবিপ্রবিতে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন প্রতারণার অভিযোগ, সুজানগরে আ. লীগের নেতা উজ্জ্বলকে অবরুদ্ধ করে টাকা ফেরতের দাবী ও আলোর পথযাত্রী, এখানে থেমো না!

বেড়ায় ক্ষ্যাপা শিয়ালের আক্রমণে আহত ২৫

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
Pabnamail24

পাবনার বেড়া উপজেলার নতুন ভারেঙ্গা ইউনিয়নে একদল শিয়ালের কামড়ে শিশু, বৃদ্ধ, মহিলাসহ ৩ গ্রামের অন্তত ২৫ জন আহত হয়েছে। এর মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। বুধবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত শিয়ালের দল তান্ডব চালিয়ে ভীতিকর অবস্থা সৃষ্টি করে বলে আক্রান্তরা জানিয়েছেন। পরে গ্রামবাসীদের প্রতিরোধের মুখে শিয়ালের দল পালিয়ে গেলেও একটি শিয়াল আটক করে পিটিয়ে মেরে ফেলেছে গ্রামবাসী।

এলাকাবাসী ও আক্রান্তদের পরিবার ও স্থানীয় পশু চিকিৎসক খায়রুল ইসলাম জানান, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বাটিয়াখড়া কবরস্থান থেকে একদল শিয়াল লোকালয়ে এসে প্রথমে বাটিয়াখড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে অবস্থান করা বৃদ্ধ আব্দুল কাদের (৬০) লাল্টু (৫৫),ওয়াজেদ (৩০) কামড়ে আহত করে। পরে স্থানীয়রা তাড়া দিলে শিয়ালের দল ক্ষিপ্ত হয়ে বাড়িতে বাড়িতে গিয়ে আক্রমণ করে। এ সময় তাদের আক্রমনের শিকার হয়ে আন্জুয়ারা খাতুন (৪২), জেসমিন (১৪),রঞ্জনা(২৫),নিলয় (৭), রাবেয়া (৯) রেহেনা (৪৫) রাজিয়াসহ ওই গ্রামের অন্তত ১৫ জন আহত হন ।

পরে শিয়ালের দল পার্শ্ববর্তী রাকসা, ও চকপাড়া গ্রামে হানা দিয়ে ওই দুই গ্রামে অন্তত ২০ জনকে আহত করে। এ সময় চকপাড়া গ্রামের কালু মিয়া (৬০),সামছুল ইসলাম (৪০) আবু মুসাসহ (২৬) সহ ১০ আহত হন। আহতদেরকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দিয়ে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।

বাটিয়াখড়া গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী আক্রান্ত রেহেনা খাতুন (৪৫) জানান, তিনি রাত বাড়ির আঙ্গিনায় অবস্থান করছিলেন। এ সময় লোডশেডিং চলছিলো। অন্ধকারে শিয়ালের দল এসে তার ওপর ঝাঁপিয়ে পড়ে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে ক্ষতস্থানে ৯টি সেলাই দিতে হয়েছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ফাতেমা-তুজ জান্নাত বলেন রাতের ঘটনায় এ পর্যন্ত দুই তিনজন এসে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন গ্রহণ করেছেন।

নতুন ভারেঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু দাউদ হোসেন জানান, শিয়ালের আক্রমণের ঘটনার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। আহতদের দ্রুত ভ্যাকসিন নিতে পরামর্শ দেয়া হয়েছে। বৃহঃস্পতিবার সকালে বেশ কয়েকজন ভ্যাকসিন নিয়েছেন। তবে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভ্যাকসিনের স্বল্পতা থাকায় বাকি রোগীদের পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!