বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বেড়ায় বিপুল পরিমাণ চায়না জাল জব্দ, আটক দুই

নিজস্ব প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ৭ জুন, ২০২২
Pabnamail24

পাবনা বেড়া উপজেলা মৎস অধিদপ্তর ও নগরবাড়ি নৌ-পুলিশের যৌথ অভিযানে বিপুল পরিমান নিষিদ্ধ কারেন্টজাল ও চায়না দোয়ার উদ্ধার ও দীপক হালদার ওরফে সাদ্দাম ও গৌরাঙ্গ হালদার নামে দুজন জাল বিক্রেতাকে আটক করা হয়।
মঙ্গলবার (৭জুন) বেড়া বাজারে এ অভিযানের নেতৃত্ব দেন বেড়া উপজেলা মৎস কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও নৌ-পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন খান।

নগরবাড়ি নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন খান জানান, তাঁরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন বেড়া বাজারে কিছু অসাধু ব্যবসায়ি দীর্ঘদিন ধরে বৈধ জাল বিক্রির অন্তরালে নিষিদ্ধ কারেন্টজাল ও চায়না দোয়ার নামক মাছ ধরা ফাঁদ বিক্রি করে আসছিলো। এমন অভিযোগের সূত্রধরে মঙ্গলবার সাদা পোষাকে পুলিশ ক্রেতাসেজে হাজি মার্কেটের দুটি গুদামে অভিযান চালিয়ে জাল উদ্ধার ও দুজন জাল বিক্রেতাকে আটক করতে সক্ষম হন।

বেড়া উপজেলা মৎস কর্মকর্তা মোঃজাহাঙ্গীর আলম বলেন, তাঁরা দুটি গুদাম রক্ষিত ৮০পিস চায়না দোয়ার ও, মিটার কারেন্ট জাল জব্দ করেন।উদ্ধারকৃত জালের আনুমানিক মূল্য সাত লক্ষ টাকা।

পরে উদ্ধারকৃত জালসহ বেড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট রিজু তামান্নার ভ্রাম্যমান আদালত গঠন করে উদ্ধারকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় আটককৃত দুজন জাল বিক্রেতার কাছ থেকে বিশ হাজার টাকা জরিমানা আদায় করে মুচলেকা নিয়ে ছেড়ে দেন আদালত ।

নগরবাড়ি নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম খান বলেন অবৈধ জাল ব্যবহার বিক্রির বিরুদ্ধে নগরবাড়ি নৌ-পুলিশ অভিযান চালিয়ে যাবেন বলে তিনি জানান ।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!