রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইয়ের চেষ্টা একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে পাবনা প্রেসক্লাবের শোক পাবনার হেমায়েতপুর ও মালিগাছায় আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত শ্রদ্ধা ভালোবাসায় সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় শারদীয় দুর্গোৎসব উপেলক্ষ্যে মর্জিনা লতিফ ট্রাস্টের বস্ত্র বিতরণ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক রণেশ মৈত্রের শেষকৃত্য সম্পন্ন পাবনায় ভাইয়ের দায়ের কোপে প্রাণ গেল ইসলামী আন্দোলনের নেতার ঈশ্বরদীতে গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবারও ডেঙ্গু আক্রান্ত শ্রমিকের মৃত্যু ফরিদপুরে মন্দিরের জায়গা দখল করে মেয়রের কোটি টাকার বাণিজ্য মেলা!

সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
Pabnamail24

পাবনার ঐতিহ্যবাহী সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের অপসারনের দাবিতে বিক্ষোভ প্রর্দশন করেছে সাধারন শিক্ষার্থীরা। রোববার বেলা ১২টার দিকে কলেজ ক্যাম্পাসের কমার্স ভবনের সামনে থেকে সাধারন শিক্ষার্থীরা একত্রিত হয়ে ক্যাম্পাসে বিক্ষোভ প্রর্দশন করেন। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা কলেজের মূল ফটকের সামনে মানবন্ধনে মিলিত হয়।

এ সময় সাধারন শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষের অপসারনের দাবি ও তার বিরুদ্ধে শ্লোগান দেন। শিক্ষার্থীরা বলেন, কলেজের বিভিন্ন উন্নয়ন তহবিল হতে নামে বেনামে অর্থ তুলে সেই অর্থ আত্মসাত করেছেন এই অধ্যক্ষ। চলতি বছরে দুদকের মামলায় ও তদন্তে তার বিরুদ্ধে আনিত দূর্নীতির অভিযোগ প্রমানিত হয়েছে। তাই এই দূর্নীতিগ্রস্থ অধ্যক্ষকে এই কলেজ থেকে দ্রুত অপসারণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি করেছেন সাধান শিক্ষার্থীরা। এই বিক্ষোভে সংম্লিষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও বিভিন্ন ছাত্র সংগঠনের প্রতিনিধিরা একত্বতা প্রকাশ করেছেন।

সাধারন শিক্ষার্থীরা আরো বলেন, দীর্ঘদিন ধরে এই অধ্যক্ষ এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে কৌশলে সরকারি অর্থ ও সাধারন শিক্ষার্থীদের কাছ থেকে উত্তোলিত অর্থ তুলে কোটি টাকা আত্মসাত করেছে। তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানের গাড়ি ব্যবহার করে তার নিজের বাড়িতে যাতায়াত করছেন। পরিবার পরিজন নিয়ে ঘুড়ে বেড়াচ্ছেন বিভিন্ন স্থানে।

কলেজের প্রতিটি শিক্ষক আজ তার অন্যায়ের বিরুদ্ধে কথা বল্লে তাকে কৌশলে নানা ভাবে হয়রানী করা হচ্ছে। তাই এই শিক্ষা প্রতিষ্ঠানকে রক্ষার জন্য অতিদ্রুত এই অধ্যকে অপসারন করে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন সাধান শিক্ষার্থীরা। তাই শিক্ষা মন্ত্রীসহ মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন কলেজে অধ্যায়নরত সাধারন শিক্ষার্থীরা।

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!