বুধবার, ০৬ জুলাই ২০২২, ০২:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় পোষা প্রাণীদের বিনামুল্যে চিকিৎসা দিলো বন্ধুসভা এনটিভি দেশের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল-সাহাবুদ্দিন চুপ্পু পাবিপ্রবি’র অর্থনীতি বিভাগের যুগপূতি পাবনায় দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু পাবনায় পুলিশের বন্ধু বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন শিক্ষক হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন অনুষ্ঠিত এবার জাল দলিলসহ ভুয়া কাগজপত্র তৈরী করে ৫২ বিঘা জমি দখলের অপচেষ্টা! পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের জন্মদিন পালন পাবিপ্রবির কর্মচারী পরিষদের ১১ দফা দাবিতে মানববন্ধন, স্মারকলিপি পেশ রূপপুর এনপিপিঃ দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন

পাবনায় নিন্দার ঝড়, লালফিতা ও কেক কেটে রুপকথা অক্সিজেন ব্যাংক’র উদ্বোধন!

বিশেষ প্রতিবেদক, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত রবিবার, ১১ জুলাই, ২০২১
Pabnamail24

করোনার ভয়াবহ উর্ধ্বগতি, তীব্র অক্সিজেন সংকট আর চিকিৎসার অভাবে মৃত্যুর মাঝেই, পাবনায় লাল ফিতা ও কেক কেটে উৎসব মুখর আয়োজনে অসহায় মূমুর্ষ করোনা রোগীদের জন্য অক্সিজেন ব্যংক চালু করেছে একটি সংগঠন। শনিবার বিকেলে শহরের দিলালপুর এলাকার পাবনা রোটার‌্যাক্ট ক্লাব অব রুপকথার উদ্যোগে রুপকথা অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়। আর্ত মানবতার চরম দুঃসময়ে উদ্বোধনী অনুষ্ঠানের নামে এমন কেক কাটার আয়োজন নিয়ে শহর জুড়ে চলছে সমালোচনা ও নিন্দার ঝড়। আয়োজকদের ্এমন কর্মকান্ডকে বিবেক বর্জিত ও কান্ডজ্ঞানহীন কাজ বলেও মন্তব্য করেছেন অনেকেই।

সম্প্রতি সারাদেশের ন্যায় পাবনা করোনায় হটস্পট হিসেবে পরিচিতি পাওয়া এবং করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় চরম অক্সিজেনের সংকট তৈরী হয়। প্রায় প্রতিনিয়িত করোনা রোগীরা মারা যাচ্ছেন অক্সিজেন সংকটে। এর পরই জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, জেলা বিএনপিসহ বিভিন্ন সংগঠন অক্সিজেন সিলিন্ডার বিতরণ শুরু করেন। মহতী কাজটি করার পাশাপাশি ফেসবুকসহ বিভিন্ন সাজাজিক যোগাযোগ মাধ্যমে শো-আপ করা নিয়েও বিরুপ মন্তব্য করেন অনেকেই। এমনই সময় শনিবার বিকেলে কেক আর ফিতা কেটে নতুন আরেকটি অক্সিজেন ব্যাংক চালু হওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় নানা জল্পনা কল্পনা। অনেকেই বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন যোগাযোগ মাধ্যমে।

শনিবার বিকেলে রূপকথা অক্সিজেন ব্যাংকের শুভ উদ্বোধন করেন রোটারি ক্লাব অব রূপকথা পাবনার চার্টার প্রেসিডেন্ট ও ইউনিভার্সাল ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. সোহানি হোসেন, পিএইচএফ, এমডি।

Pabnamail24

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব রূপকথার প্রেসিডেন্ট ও জামায়াত সমর্থিত একটি ট্রাষ্ট পরিচালিত ইমাম গাজ্জালী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রোটাঃ সুরাইয়া সুলতানা, রোটাঃ ডাঃ সরোয়ার জাহান ফয়েজ, রোটাঃ খায়রুজ্জামান আহমেদ অরুণ, রোটাঃ কেএম ফয়সাল মর্শেদ টিটু, রোটাঃ সাইফুল আলম বিটন, রোটার‌্যাক্ট ক্লাব অব রূপকথার প্রেসিডেন্ট দেবশ্রী মজুমদার, রোঃ গোলাম মোস্তফা, রোঃ রায়হান সোবহানসহ অন্যান্য রোটারিয়ানবৃন্দ ও রোটার‌্যাক্টররা।

এ সময় রুপকথা অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়কারী রোটারিয়ান মোঃ হাফিজুর রহমান শিবলী ডোনারদের বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।

কেক ও ফিতা কেটে অক্সিজেন ব্যাংক উদ্বোধনের বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে রোটারী ক্লাব অব রুপকথার অনেক সদস্য বলেন, বিষয়টি খুবই নিন্দনীয় হয়েছে। পাবনায় লোকজনের মধ্যে বর্তমানে হাহাকার পরিবেশ বিরাজ করছে। প্রায় প্রতিটি বাড়িতেই করোনা রোগীদের অক্সিজেন সংকট মোকাবেলা করতে হচ্ছে। ঠিক এমন মূহুর্তে উৎসবের মধ্য দিয়ে সেবা চালু করাটা অবশ্যই দৃষ্টিকটু কাজ।

এ প্রসঙ্গে রুপকথা অক্সিজেন ব্যাংকের প্রধান সমন্বয়কারী রোটারিয়ান মোঃ হাফিজুর রহমান শিবলী কেক ও ফিতা কাটার বিষয়টি স্বীকার করে বলেন, এটি মূলত দৃষ্টি ভঙ্গির ব্যাপার। একটি শুভ কাজ করছি তাই মূলত এমনটি করা হয়েছে। তবে এ মূহুর্তে এ ধরনের কাজ করাটা ঠিক হয়েছে কিনা জানতে চাইলে কোন সদুত্তর দিতে পারেনি এবং বিষয়টি ভুল হয়েছে কিনা সেটাও পরিষ্কার করেন নাই তিনি।

বিষয়টি নিয়ে রোটারি ক্লাব অব রূপকথার প্রেসিডেন্ট রোটাঃ সুরাইয়া সুলতানা বলেন, অক্সিজেন ব্যাংক উদ্বোধনের জন্য আনন্দ উৎসব করে কেক কাটা নয়, রোটার‌্যাক্টদের এটি প্রথম অনুষ্ঠান তাই কেক কাটা হয়েছে। লাল ফিতা কাটার বিষয়ে তিনি কোন প্রকার মন্তব্যই করেন নাই। তবে তিনি দাবী করেন, উৎসব মুখোর পরিবেশের মধ্য দিয়ে রুপকথা অক্সিজেন ব্যাংকটির উদ্বোধন করার মূল উদ্দেশ্য হলো এর মাধ্যমে লোকজনকে উৎসাহিত করা।

প্রসঙ্গত, রূপকথা অক্সিজেন ব্যাংক বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করবেন, জরুরি প্রয়োজনে হটলাইন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন। নং দুটি হলো: ০১৭৩৯-৪৮৯০৫৪, ০১৭৩৯-৯৮১১২২।

Pabnamail24

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!