বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
পিএইচডি ডিগ্রি অর্জন করলেন প্রক্টর মো. কামাল হোসেন পাবনা হাসপাতালে দালালের বিরুদ্ধে নার্সকে মারধরের অভিযোগে কর্মবিরতি বাউয়েট আইন অনুষদের তিন সদস্য বিশিষ্ট টিমের দিল্লি ল’ কনফারেন্সে অংশগ্রহন। মুক্তিতে বাধা নেই সাবেক এমপি সেলিম রেজা হাবিবের দুলাই আশ্রয়ণ প্রকল্পের বাসীন্দাদের মাঝে উপজেলা প্রশাসনের কম্বল বিতরণ কাশীনাথপুরে ক্যাডেট কলেজের নামে প্রতারণা! মালঞ্চি ইউনিয়ন, জমির ভুয়া মালিকানায় রাস্তা নির্মাণে বাধা দেয়ার অভিযোগ বেড়ায় পুলিশের বিরুদ্ধে টাকার বিনিময়ে আসামি ছেড়ে দেওয়ার অভিযোগ ধর্ষণ মামলায় পাবনার সাবেক এমপি আরজুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সাথে মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা

জয়কালীবাড়ি মন্দিরের সভাপতি-সাধারন সম্পাদকের পদত্যাগের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
Pabnamail24

পাবনার শ্রী শ্রী জয়কালীবাড়ি মন্দিরের গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড, নিয়মতান্ত্রিক ভাবে পূজা অর্চনা না করা ও বিগত ৩ বৎসর মন্দিরের হিসাব প্রদান না করা, বহিরাগত সন্ত্রাসী দ্বারা ভক্তবৃন্দের উপর হামলাসহ স্বেচ্ছাচারী কর্মকান্ডের প্রতিবাদে মন্দির কমিটির সভাপতি বিনয় জ্যোতি কুন্ডু এবং সাধারণ সম্পাদক প্রলয় চাকী’র অবিলম্বে পদত্যাগ ও বহিষ্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে মন্দির কমিটির সদস্যবৃন্দ, আজীবন সদস্যবৃন্দ এবং পাবনার সর্বস্তরের সনাতন ভক্তবৃন্দ।

সোমবার (১২ সেপ্টেম্বর) শ্রী শ্রী জয়কালীবাড়ির সামনে সৌমেন সাহা ভানুর সভাপতিত্বে এবং শুভ সান্যাল’র পরিচালনায় বক্তব্য রাখেন আশীষ কুমার বসাক, প্রভাস ঘোষ দুখু, সৌহার্দ্য বসাক সুমন, বাপ্পি সান্যাল, তপন সরকার হরি, শুভ বসাক‌, সঞ্জয় সাহা, জীবন কুমার সরকার, শ্যামল দেবনাথ প্রমুখ।

এসময় বক্তারা জানান, ভক্তবৃন্দের আর্থিক অনুদান ও মন্দিরের নিজস্ব আয় হতে এই মন্দির পরিচালিত হয়। কিন্তু মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক মন্দিরের বিপুল পরিমাণ অর্থ ও বিভিন্ন দেবতা-বিগ্রহের বিপুল পরিমাণ স্বর্ণালংকার সহ ভক্তবৃন্দের অনুদান আত্মসাৎ করার কারণপ বিগত ৩ বছরের কোনো আয় ব্যয়ের হিসাব প্রদান করতে ব্যর্থ হয়৷ সে কারণে মন্দিরের সকল সদস্য ও সাধারণ ভক্তবৃন্দের মাঝে বিরূপ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে।

মন্দিরের সকল কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে তারা গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্বৈরতান্ত্রিকভাবে কোনরূপ কার্যকরী পরিষদের মিটিং না ডেকে নিজ ইচ্ছামতো দায়সারাভাবে মন্দিরপ পূজা-পার্বন করছে। সে কারণে মন্দিরের স্বাভাবিক পূজা-পার্বন ও উন্নয়ন কাজ ব্যহত হচ্ছে। যা পাবনার সাধারণ হিন্দু সম্প্রদায়ের মধ্যে উদ্বেগের সৃস্টি করেছে।

এরই ধারাবাহিকতায় কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়া সত্ত্বেও আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে সভাপতি-সাধারণ সম্পাদক কার্যকরী পরিষদের কোনরূপ সভা না ডেকেই বা সদস্যদের সাথে কোন আলোচনা না করেই অগঠনতান্ত্রিকভাবে আবারও তাদের হিনস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্য এবং অর্থ আত্মসাথের জন্য নতুন করে পায়তারা সৃষ্টি করছে।

মানববন্ধন শেষে তারা ৬ দফা দাবি সহ পাবনার জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করে।

উল্লেখ্য, শ্রী শ্রী জয়কালীবাড়ি মন্দির পাবনা জেলার একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী কেন্দ্রীয় মন্দির। আবহমান কাল ধরপ সনাতন ধর্মাবলম্বীদের সকল পূজা-পার্বন অনুষ্ঠিত হয়ে আসছে। শ্রীশ্রী জয়কালীবাড়ি মন্দির নিজস্ব গঠনতন্ত্র দ্বারা পরিচালিত হয়। যা জেলা প্রশাসন কর্তৃক অনুমোদিত। এরই ধারাবাহিকতায় ২০১৯ সালের ২ আগস্ট বিনয় জ্যোতি কুন্ডুকে সভাপতি ও প্রলয় চাকীকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী পরিচালনা কমিটি গঠিত হয়। যার মেয়াদ ইতিমধ্যে শেষ হয়েছে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!