বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

বর্ণিল আয়োজনে পাবনায় বাংলাদেশ আ. লীগের দিনব্যাপী প্রতিষ্ঠা দিবস পালন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
Pabnamail24

বলতে হয় একটি খোকার (বঙ্গবন্ধু শেখ মুজিব) গল্প। যার ত্যাগই ছিলো প্রধান অলঙ্কার। সর্ব ত্যাগটুকু দিয়ে আবিষ্কার করেছিলেন একটি ছোট্ট রাষ্ট্রের। যার নাম দেয়া হয়েছে বাংলাদেশ। বাংলাদেশ পুরো নামটিই যেনো খোকাটির ত্যাগের ভাণ্ডার। সেই ত্যাগ দিয়ে সাজিয়েছিলেন আওয়ামী লীগ নামক সংগঠনটিকে।

আজ (২৩ জুন) তার প্রতিষ্ঠা দিবস। তাই তো দলটির নিবেদিত নেতাকর্মীরা সাড়ম্বরে পালন করলো দলের ৭৩ তম প্রতিষ্ঠা দিবস। তারই ধারাবাহিকতায় পাবনাতেও বিচিত্র আয়োজনের মধ্য দিয়ে দলটির প্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩জুন) সকালে পাবনা জেলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রাশাসক রেজাউল রহিম লাল এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স সকালে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী এ দিবস পালন কর্মসূচী উদ্বোধন করেন । এরপর জেলা উপজেলা ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সমন্বয়ে শোভাযাত্রা করার পর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া এ দিবস পালনের কর্মসূচীতে সন্ধ্যায় সাংস্কৃতিক আয়োজনও রয়েছে।

উল্লেখ্য ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার কে এম দাস লেনের রোজ গার্ডেনে আত্মপ্রকাশ ঘটে দলটির, প্রায় দুই যুগ পর দলটির নেতৃত্বে স্বাধীন হয় বাংলাদেশ।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!