বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

ইছামতি নদী খনন ও হাইকোর্টের আদেশ বাস্তবায়নের দাবীতে পাউবো অফিস ঘেরাও

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত মঙ্গলবার, ২১ জুন, ২০২২
Pabnamail24

পাবনা শহরের মধ্যে দিয়ে প্রবাহিত ইছামতি নদী খনন ও হাইকোর্টের আদেশ বাস্তবায়নের দাবীতে পাবনা পানি উন্নয়ন বোর্ড অফিস ঘেরাও কর্মসূচি পালন করা হয়। এ সময় আন্দোলনকারীরা বলেন, মহামান্য হাইকোর্টের রায় দ্রুত বাস্তবায়ন করা হউক। অন্যথায় পাবনাবাসীকে সাথে নিয়ে আরও কঠোর কর্মসূচী দেওয়া হবে। পাবনাবাসীর প্রাণের দাবী ইছামতি নদী প্রবাহমান করতে হবে। শহরের মধ্য দিয়ে প্রবাহিত ইছামতি নদীর দু‘পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজের বাকী অংশ দ্রুত সম্পন্ন করার জোর দাবী জানান। একই সাথে উচ্ছেদকৃত অংশে দ্রুত খনন কাজ বাস্তবায়নের জন্য একাধিক এ্যাস্কেভেটর ব্যবহারের জন্য তাগিদ দেন।

ইছামতি নদী উদ্ধার আন্দোলন পাবনার সভাপতি এস এম মাহবুব আলম‘র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলহাজ¦ হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠিত ঘেরাও কর্মসূচীতে বক্তব্য দেন, সরকারি এডওয়ার্ড কলেজের সাবেক জিএস জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক তৌফিকুল আলম, বীরমুক্তিযোদ্ধ রেজাউল করিম রেজা, অগ্রণী ব্যাংক লিঃ এর সাবেক ডিজিএম নাছির উদ্দিন, সোনালী ব্যাংক লিঃ এর সাবেক এসপিও মো. আকবর হোসেন, বাংলাদেশ নদী বাচাঁও আন্দোলন পাবনার সহ-সভাপতি হাসান আলী, বাপার সাধারণ সম্পাদক আব্দুল হামিদ খান, পাবনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমানুল্লাহ খান, কৃষকলীগ পাবনা সদর উপজেলার সাধারণ সম্পাদক মাযহারুল ইসলাম মুন্নু, প্রমুখ।

ঘেরাও কর্মসূচী শেষে বেলা সাড়ে ১১ টায় নবাগত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কহিনুর আলম‘র সাথে সাক্ষাৎ করা হয়। তিনি ইছামতি নদী পুনরুজ্জীবিত করতে মহামান্য হাইকোর্টের রায় বাস্তবায়নের জন্য নির্বাহী প্রকৌশলী সারোয়ার জাহান সুজনকে তাৎক্ষণিক নির্দেশ দেন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!