বুধবার, ০৬ জুলাই ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
পাবনায় পোষা প্রাণীদের বিনামুল্যে চিকিৎসা দিলো বন্ধুসভা এনটিভি দেশের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল-সাহাবুদ্দিন চুপ্পু পাবিপ্রবি’র অর্থনীতি বিভাগের যুগপূতি পাবনায় দুইদিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু পাবনায় পুলিশের বন্ধু বঙ্গবন্ধু গ্যালারীর উদ্বোধন শিক্ষক হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন অনুষ্ঠিত এবার জাল দলিলসহ ভুয়া কাগজপত্র তৈরী করে ৫২ বিঘা জমি দখলের অপচেষ্টা! পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের জন্মদিন পালন পাবিপ্রবির কর্মচারী পরিষদের ১১ দফা দাবিতে মানববন্ধন, স্মারকলিপি পেশ রূপপুর এনপিপিঃ দ্বিতীয় ইউনিটের অভ্যন্তরীণ কন্টেইনমেন্টে ডোম স্থাপন সম্পন্ন

ডিবিসির সাংবাদিক বারী হত্যার প্রতিবাদে পাবনায় সাংবাদিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
Pabnamail24

ডিবিসির সংবাদ বিভাগের প্রযোজনা নির্বাহী আব্দুল বারী হত্যার প্রতিবাদে পাবনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধনে অংশ নেন পাবনায় কর্ররত বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকরা। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানসহ স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ। মানবন্ধনে বক্তারা অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করেন।
গত ০৭ জুন রাজধানীর নিকেতনের কাছে হাতিরঝিল থেকে তার ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলাকেটে নৃশংসভাবে হত্যা করা হয় তাকে। পূর্বশত্রুতার জের ধরে এই হত্যাকান্ড হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে পুলিশ।পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচিতে উপস্থিতি ছিলেন প্রবীন সাংবাদিক আব্দুল মতীন খান, মাছরাঙা টিভির ব্যুরো চীফ উৎপল মির্জা, প্রবীন সাংবাদিক আব্দুল হামিদ খান, সুশিল তরফদার, সাংবাদিক বীরমুক্তিয়োদ্ধা আব্দুল জব্বার, উন্নয়ন ও গণমাধ্যম কর্মী প্রশিক্ষক নরেশ মধু, সংবাদপত্র পরিষদের সম্পাদক শহীদুর রহমান, রিপোটার্স ইউনিটির সাধারন সম্পাদক কাজী বাবলা, দৈনিক সিনসার সম্পাদক এস এম মাহাবুব, বাসসের রফিকুল ইসলাম, আরটিভির আবুলকালাম, ফটো সাংবাদিক এস এম আলম, এস এম টিভির কলিট তালুকদার, একাত্তর টিভির মুস্তাফিজুর রহমান, ডিবিসি টিভির পার্থ হাসান, জিটিভির ইমরোজ খন্দকার, সাংবাদিক পাভেল মৃধা, যায়যায় দিনের আরিফ খন্দকার, পাবনা প্রতিদিনের মনিরুজ্জামান, প্রতিদিনির সংবাদের খালেকুজ্জামান, এশিয়ান টিভির ফজলুল হক, পাবনা বার্তার শামসুল আলম, ঢাকা পোস্টের রাকিব হাসনাত সহ জেলায় কর্মরত অর্ধশত প্রিন্ট, ইলেকট্রনিক ও স্থানীয় পত্রিকার সাংবাদিকেরা এই মানবন্ধনে অংশ গ্রহণ করেন।
সারাদেশে দায়িত্বরত গণমাধ্যমকর্মীদের হয়রানী হুমকি, হামলা ও সংবাদ পরিবেশন করার কারনে পরিকল্পিত ভাবে হত্যা করা হচ্ছে। এখন পর্যন্ত যে সকল সাংবাদিকে অকালে শত্রুতাবশত হত্যা করা হয়েছে কোন ঘটনারই খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হয়নি। একদিকে সাংবাদিক হত্যার মধ্যদিয়ে গণমাধ্যম কর্মীদের কন্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। অপরদিকে সাংবাদিক নামধরীরা সাংবাদিকতার নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপকর্ম করে মূলধারা এই পবিত্র দায়িত্বশীল পেশাকে কুলশিত করা চক্রান্ত করছে। তাই সময় এসেছে এখন সাংবাদিক প্রযোজক বারী হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির মধ্যদিয়ে সকল অপশক্তি, সন্ত্রাসী ও খুনিদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার। এই হত্যাকান্ডের সাথে যারাই জড়িত থাকুক তাদের দ্রুত গ্রেপ্তার করে ও হত্যার মূল রহস্য উদ্ঘাটনের দাবি জানান সকলে।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!