বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:২৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

পাবনায় অনুমোদনহীন নকল উত্তেজক ওষুধ কারখানায় অভিযান, কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
Pabnamail24

পাবনার হেমায়েতপুর ইউনিয়নের ইসলামপুরে ইপমেল ফার্মা ইউনানী নামের অনুমোদনহীন নকল ও যৌন উত্তেজক ওষুধ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ও অনুমোদনহীন ওষুধের সন্ধান পেয়েছে ডিবি পুলিশ। এ সময় প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে তিন মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার সাজা দেয়া হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ইসলাম পুর এলাকায় আবুল কাশেমের বাড়িতে ইমপেল ফার্মায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশের দল। অনুমোদনহীন ওষুধ তৈরি করায় প্রায় দেড় বছর আগে প্রতিষ্ঠানটির লাইসেন্স স্থগিত করে ওষুধ প্রশাসন অধিদপ্তর। এরপরেও ইমপেল ফার্মা গোপনে নকল ও যৌন উত্তেজক বিভিন্ন ওষুধ তৈরি ও বাজার জাত করে আসছিলো। কারখানা ও গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদন বিহীন ওষুধ জব্দ করা হয়েছে। এ সময় প্রতিষ্ঠানটির ম্যানেজার মিরাজুল ইসলামকে আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ সময় তাকে কারাদণ্ড ও জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরকার জানান, অভিযোগের সত্যতা ও হাতে নাতে প্রমাণ মিলেছে। কারখানা মালিক পলাতক থাকায় আটক ম্যানেজার মিরাজুলকে তিন মাসের কারাদণ্ড, ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো একমাসের শাস্তি প্রদান করা হয়েছে।
অভিযানে অন্যান্যের মধ্যে জেলা ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক সুকর্ণ আহমেদ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!