বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ

দুধের ন্যায্যমূল্য নিশ্চিতে গো খাদ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে হবে-প্রিন্স এমপি

নিজস্ব প্রতিনিধি, পাবনামেইল টোয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত বুধবার, ১ জুন, ২০২২
Pabnamail24

নানা আয়োজনে পাবনায় বিশ্ব দুগ্ধ দিবস পালিত হয়েছে। “পুষ্টি পরিবেশ ও আর্থ সামাজিক উন্নয়নে টেকসই দুগ্ধ শিল্প’ প্রতিপাদ্য নিয়ে সকালে র‌্যালী বের হয়। পরে জেলা প্রাণী সম্পদ কার্যালয় চত্বরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স।

বক্তব্যে তিনি বলেন, ডেইরি শিল্প বিকাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব মিল্কভিটা গড়ে তোলেন। মিল্কভিটার মাধ্যমে পাবনাসহ উত্তর বঙ্গে ডেইরী শিল্পে লক্ষ লক্ষ মানুষের কর্মসংস্থান হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডেইরি শিল্পকে এগিয়ে নিতে কাজ করে চলেছেন।

এমপি বলেন, শেখ হাসিনা কৃষি ও দৃগ্ধ সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছেন। আজকের দুগ্ধ দিবসের মাধ্যমে সারাদেশে আলোচনা চলছে। দেশ নানাভাবে অনেক উন্নয়ন হয়েছে। দুধের দাম বাড়ার দরকার নাই। গো খাদ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে হবে। ফিড মালিক ও ব্যবসায়ীদের ভাবতে হবে কিভাবে দেশে দুগ্ধ খামারীদের বাঁচানো যায়। খামারীদের দাবি সংসদে উপস্থাপন করা হবে বলে জানান তিনি।
বিশেষ অতিথির বক্তব্য দেন, সংরতি নারী সাংসদ নাদিরা ইয়াসমিন জলি, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, চাটমোহর উপজেলা চেয়ারম্যান ও জেলা ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল হামিদ মাস্টার। স্বাগত বক্তব্য দেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আল মামুন হোসন মন্ডল। জেলা ও সদর উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা, খামারী, সাংবাদিক, সুধীজন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!